Advertisement
০২ মে ২০২৪
Will Smith Slap Controversy

অস্কারের মঞ্চের সপাট চড় নয়, স্ত্রী জেডা আরও ‘বিরক্ত’ হয়েছিলেন উইল স্মিথের অন্য এক কাণ্ডে!

গত বছর অস্কারের মঞ্চে রীতিমতো হইচই ফেলে দিয়েছিলেন তাঁরা। উইল স্মিথ ও ক্রিস রক। মঞ্চে না থেকেও তাঁদের সেই বিতণ্ডায় জড়িয়ে গিয়েছিলেন জেডা পিঙ্কেট স্মিথ।

Will Smith, Jada Pinkett Smith, Chris Rock

(বাঁ দিকে) অস্কারের মঞ্চে ক্রিস রককে উইল স্মিথের চড় মারার মুহূর্ত। জেডা পিঙ্কেট স্মিথ (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লস অ্যাঞ্জেলেস শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২৩ ১৮:৪৫
Share: Save:

২০২২ সালের মার্চ মাস। ৯৪ তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস তথা অস্কারের মঞ্চে হইচই ফেলে দিয়েছিলেন হলিউড তারকা উইল স্মিথ। হলিউড কৌতুকশিল্পী ও অভিনেতা ক্রিস রকের মশকরার জেরে চটে গিয়ে মঞ্চে উঠে তাঁকে সপাট চড় কষিয়েছিলেন উইল। ক্রিস তার প্রত্যুত্তরে হাত তোলেননি বটে, তবে ঘটনার আকস্মিকতায় কিছুটা ভ্যাবাচ্যাকা খেয়ে গিয়েছিলেন তিনিও। তবে সঞ্চালক হিসাবে মঞ্চের পরিস্থিতি সামলে নিয়েছিলেন ক্রিস। মঞ্চে না উঠেও এই তামাশার মধ্যে জড়িয়ে পড়েছিলেন উইলের স্ত্রী ও হলিউড অভিনেত্রী জেডা পিঙ্কেট স্মিথ। তবে চড়ের থেকেও তাঁকে বেশি অবাক করেছিল উইলের অন্য এক কাণ্ড!

গত বছরের অস্কারের মঞ্চে জেডার ‘লুক’ নিয়ে এক কুরুচিকর মন্তব্য করেন ক্রিস। সেই সময় দর্শকাসনে বসে ছিলেন উইল ও জেডা। জেডার অপমান সহ্য করতে না পেরে মঞ্চে উঠে ক্রিসকে থাপ্পড় মারেন ‘কিং রিচার্ড’ খ্যাত অভিনেতা। সঙ্গে ক্রিসকে জেডার নাম উচ্চারণ না করারও হুঁশিয়ারি দেন উইল। গোটা ঘটনা দর্শকাসনে বসে দেখেছিলেন জেডা। ক্রিসের মন্তব্যে তিনি বিরক্ত হয়েছিলেন বটে, তবে তার থেকেও বেশি অবাক হয়েছিলেন, উইল তাঁকে নিজের ‘স্ত্রী’ বলে অভিহিত করায়। সম্প্রতি এক সাক্ষাৎকারে জেডা জানান, ২০১৬ সাল থেকে স্বামী উইলের থেকে আলাদা থাকেন তিনি। তবে বিবাহবিচ্ছেদের রাস্তায় হাঁটার কোনও ইচ্ছা নেই উইল বা জেডা কারও। আলাদা থাকার কারণে একে অপরকে স্বামী-স্ত্রীর তকমাও নাকি দেন না যুগল। অস্কারের মঞ্চে এমন ঘটনার পর উইলের আচরণে তাই বেশ ক্ষুব্ধ হয়েছিলেন জেডা।

তবে ক্রিস, উইল ও জেডার সম্পর্কের সমীকরণের জটিলতা নতুন নয়। ২০১৫-২৬ সাল নাগাদ কানাঘুষো শোনা গিয়েছিল, বিবাহবিচ্ছেদের পথে হাঁটতে চলেছেন উইল ও জেডা। তখন সেই খবর শুনে নাকি জেডাকে ‘ডেট’-এ নিয়ে যাওয়ারও ইচ্ছাপ্রকাশ করেছিলেন ক্রিস। তবে ক্রিসের সঙ্গে কখনও ডেটে যাননি জেডা। বছর সাতেক ধরে আলাদা থাকলেও এখনও উইলের হাত ধরেই রয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Will Smith Jada Pinkett Smith Chris Rock Oscar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE