Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Avatar 3

‘অবতার ২’-এর সাফল্যের পর অপেক্ষা তৃতীয় ভাগের, কোন চমক রাখছেন পরিচালক জেমস ক্যামেরন?

২০২২-এর অন্যতম চর্চিত ছবি ‘অবতার: দ্য ওয়ে অফ ওয়াটার’। বিশ্ব জুড়ে বক্স অফিসে রমরমিয়ে চলেছে ‘অবতার’ ফ্র্যাঞ্চাইজ়ির দ্বিতীয় ছবি। সাফল্যের রেশ কাটার আগেই তৃতীয় ছবি নিয়ে ভাবনাচিন্তা শুরু।

James Cameron’s Avatar 3 is going to be releases as a 9 hours long series on OTT platform post theatrical run.

প্রেক্ষাগৃহের পাশাপাশি ওটিটি প্ল্যাটফর্মেও মুক্তি পেতে চলেছে ‘অবতার ৩’। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
লস অ্যাঞ্জেলেস শেষ আপডেট: ২১ মার্চ ২০২৩ ১৫:৩৫
Share: Save:

গত বছরের শেষের দিকে প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘অবতার: দ্য ওয়ে অফ ওয়াটার’। হলিউডের কিংবদন্তি পরিচালক জেমস ক্যামেরনের ‘অবতার’ ফ্র্যাঞ্চাইজ়ির দ্বিতীয় ছবি এটি। মুক্তি পাওয়ার পর থেকেই বিশ্বজোড়া বক্স অফিসে রমরমিয়ে ব্যবসা করেছে ‘অবতার: দ্য ওয়ে অফ ওয়াটার’ তথা ‘অবতার ২’। খবর, ‘অবতার ২’-এর সাফল্যের পর এ বার তৃতীয় ছবি নিয়ে ভাবনাচিন্তা শুরু করে দিয়েছেন নির্মাতারা। শোনা যাচ্ছে, প্রেক্ষাগৃহে মুক্তির পাশাপাশি ওটিটি প্ল্যাটফর্মেও মুক্তি পেতে চলেছে ‘অবতার ৩’। পূর্ণ দৈর্ঘ্যের ছবি নয়, একটি লিমিটেড সিরিজ়ের আকারে মুক্তি পেতে চলেছে ‘অবতার’ ফ্র্যাঞ্চাইজ়ির তৃতীয় ছবি।

২০২২ সালের ডিসেম্বর মাসে প্রেক্ষাগৃহে মুক্তি পায় জেমস ক্যামেরন পরিচালিত ছবি ‘অবতার: দ্য ওয়ে অফ ওয়াটার’। মুক্তি পর থেকেই এই ছবি নিয়ে তুঙ্গে উন্মাদনা। এমনকি, বক্স অফিসে ব্যবসার নিরিখে ‘টাইটানিক’কেও ছাড়িয়ে যায় ‘অবতার ২’। বিশ্বের সেরা ও বাণিজ্যিক ভাবে সবচেয়ে বেশি সফল ৫ ছবির মধ্যে রয়েছে ‘অবতার: দ্য ওয়ে অফ ওয়াটার’। সেরা ভিজ়্যুয়াল এফেক্টের জন্য চলতি বছরে অস্কারও জিতেছে জেমস ক্যামেরনের এই ছবি। ‘অবতার’ ফ্র্যাঞ্চাইজ়ির দ্বিতীয় ছবির এই বেনজির সাফল্যের পর এ বার তৃতীয় ভাগের পালা। ‘অবতার’ ফ্র্যাঞ্চাইজ়ির তৃতীয় ভাগের নাম ‘অবতার: দ্য সিড বিয়ারার’। ২০২৪ সালের শেষের দিকে মুক্তি পাওয়ার কথা ওই ছবির। প্রেক্ষাগৃহের পাশাপাশি ওটিটি প্ল্যাটফর্মের দর্শকদের কাছেও পৌঁছে যেতে আগ্রহী ছবির নির্মাতারা। সে কথা মাথায় রেখে পূর্ণ দৈর্ঘ্যের ছবিকে ৯ ঘণ্টার একটি লিমিডেট সিরিজ়ের আকারে প্রকাশ করার পরিকল্পনা রয়েছে নির্মাতাদের। শোনা যাচ্ছে, ২০২৪ সালের ডিসেম্বর মাসে প্রেক্ষাগৃহে মুক্তির পরেই ৯ ঘণ্টার এই সিরিজ় মুক্তি পেতে চলেছে ওটিটি প্ল্যাটফর্মে। সিনেমা থেকে বাদ পড়া বহু দৃশ্য থাকতে চলেছে এই লিমিটেড সিরিজ়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Avatar 3 Avatar 2 James Cameron hollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE