Advertisement
০৪ মে ২০২৪
Javed-Kangana Case

জাভেদ-কঙ্গনা দ্বন্দ্বে নয়া মোড়, মানহানি মামলায় এগিয়ে এল শুনানির তারিখ

কঙ্গনার বিরুদ্ধে মানহানির মামলা করেছিলেন জাভেদ আখতার। ২০২০ সাল থেকে আদালতে চলছে মামলা। এপ্রিলের বদলে এ বার মার্চে শুনানি সেই মামলার।

Photograph of Javed Akhtar and Kangana Ranaut.

জাভেদ আখতারের করা মানহানি মামলায় নতুন শুনানি তারিখ ঘোষণা করল আদালত। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৩ ১১:৫১
Share: Save:

কঙ্গনা রানাউতের বিরুদ্ধে মানহানি মামলায় সামান্য হলেও এগিয়ে গেলেন জাভেদ আখতার। গীতিকারের আবেদনে সাড়া দিয়ে মামলার শুনানির তারিখ এগিয়ে আনল আদালত। পূর্বনির্ধারিত সময় অনুযায়ী চলতি বছরের এপ্রিলে শুনানির কথা ছিল মানহানির মামলার। আদালতে নির্দেশে এ বার এপ্রিলের বদলে মার্চ মাসে শুনানি হতে চলেছে ওই মামলার।

গত বছরের নভেম্বর মাসে শেষ বার শুনানি হয় মানহানি মামলার। ২০২২-এর ২৩ নভেম্বেরের পর ফের চলতি বছরের ১৯ এপ্রিল মামলার শুনানি হওয়ার কথা ছিল। জাভেদ আখতারের আইনজীবী জয় ভরদ্বাজ মামলার শুনানির তারিখ এগিয়ে আনার জন্য আদালতে আবেদন জানান। তাঁর মক্কেল দেশের এক জন প্রবীণ নাগরিক ও শিল্পী, সে কথা মাথায় রেখে শুনানির তারিখ এগিয়ে আনার আর্জি জানান আইনজীবী। আদালতে সেই আবেদন গৃহীত হওয়ার পর মামলার শুনানির নতুন তারিখ ঘোষণা করা হয়। অন্ধেরি ম্যাজিস্ট্রেট কোর্টের নির্দেশে আগামী ২৩ মার্চ মামলার পরবর্তী শুনানির তারিখ বলে নির্ধারিত হয়েছে। সেই মতো জানানো হয়েছে অভিনেত্রী কঙ্গনা রানাউতের আইনজীবীকেও। কঙ্গনার আইনজীবী রিজ়ওয়ান সিদ্দিকি জানান, এ ক্ষেত্রে দু’টি মামলা একসঙ্গে জুড়ে দেওয়া হয়েছে। এক দিকে কঙ্গনার বিরুদ্ধে জাভেদের মানহানির মামলা, অন্য দিকে, গীতিকারের বিরুদ্ধে অভিনেত্রীর মামলা। রিজ়ওয়ান জানান, ভারতীয় দণ্ডবিধির ৩১১ ধারায় গীতিকারের বিরুদ্ধে মামলা করেন কঙ্গনা। সে ক্ষেত্রে মামলার শুনানির সময় দুই পক্ষকেই আদালতে উপস্থিত থাকতে হয়। কঙ্গনার দিদি ও তাঁর ম্যানেজার রঙ্গোলি চন্দেলকে শুনানির নতুন তারিখ জানানো হয়েছে। তিনি জানান, পূর্বনির্ধারিত দিন ১৯ এপ্রিল কঙ্গনা আদালতে উপস্থিত থাকতে পারবেন। যে হেতু আদালতের তরফে আগেই ওই তারিখে পরবর্তী শুনানির দিন হিসাবে ধার্য করা হয়, তাই ওই দিনে কঙ্গনা কোনও কাজ রাখেননি। তবে ২৩ মার্চ তিনি আদালতে উপস্থিত থাকতে পারবেন কি না, তা নিয়ে এখনও কিছু জানানো হয়নি অভিনেত্রীর তরফে।

এক টেলিভিশন চ্যানেলে সাংবাদিক অর্ণব গোস্বামীকে দেওয়া সাক্ষাৎকারে প্রবীণ গীতিকারের বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করেছিলেন কঙ্গনা রানাউত। ভিত্তিহীন এবং মানহানিকর মন্তব্যের অভিযোগে কঙ্গনার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন জাভেদ আখতার। সেই মামলাকে চ্যালেঞ্জ জানিয়ে মুম্বইয়ের একটি আদালতের দ্বারস্থ হয়েছিলেন অভিনেত্রী। মামলাকে চ্যালেঞ্জ জানিয়ে তাঁর আইনজীবী বলেন, আদালত এই মামলায় যথেষ্ট মানবিক নয়। ২০২১ সালে বম্বে হাইকোর্টে অভিনেত্রীর সেই আবেদন খারিজ হয়ে যায়। ২০২২ সালের নভেম্বর মাসে ফের এই মামলার শুনানি হয় আদালতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

javed akhtar Kangana Ranaut Bollywood Controversy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE