Advertisement
১৬ মে ২০২৪
Jawan Box Office Collection

রবিবার কামাল ‘জওয়ান’-এর, এক দিনে সবচেয়ে বেশি আয়ের নজির

‘জওয়ান’ মুক্তি পাওয়ার পর প্রথম রবিবার সব নজির ভেঙে দিলেন শাহরুখ।

শাহরুখ খান।

শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৩ ১১:০৫
Share: Save:

এ যেন শাহরুখ বনাম শাহরুখের লড়াই। বছর চারেকের বিরতি নিয়ে বছরের শুরুতেই পাঠান ছবির মাধ্যমে বড় পর্দায় প্রত্যাবর্তন করেন অভিনেতা। বিশ্ব জুড়ে বক্স অফিসে প্রায় ১১০০ কোটির ব্যবসা করেছিল যশরাজ ফিল্মস প্রযোজিত ওই ছবি। ঠিক ন’মাস পর ফের হাজির হয়েছেন। বক্স অফিসে ঝড় তুলেছেন ‘জওয়ান’ বাদশা। রবিবার এক দিনে সবথেকে বেশি আয়ের নজির গড়ল জওয়ান।

রবিবার জওয়ানের আয় ৮১ কোটি টাকা। ‘ওপেনিং ডে’-এর থেকেও এই আয় বেশি। বলিউডের ইতিহাসে এক দিনে এটিই সর্বোচ্চ আয়। প্রাথমিক রিপোর্ট বলছে এর মধ্যে ৭২ কোটি এসেছে হিন্দি থেকেই। প্রথম দিনেই প্রায় ৭৫ কোটি টাকার ব্যবসা করেছিল ‘জওয়ান’। যা এর আগে অন্য কোনও হিন্দি ছবির ক্ষেত্রে প্রথম। গত বৃহস্পতিবার মুক্তি পায় এই ছবি। সকলের নজর ছিল সপ্তাহান্তে এই ছবির আয় নিয়ে। ‘জওয়ান’ মুক্তি পাওয়ার পর প্রথম রবিবার সব নজির ভেঙে দিল ‘জওয়ান’।

নিত্য নতুন নজির গড়ছে এই ছবি। ৭ সেপ্টেম্বর মুক্তি পেয়েছে ‘জওয়ান’। তৃতীয় দিনেই ২০০ কোটির ক্লাবে নিজের জায়গা করে ফেলেছে অ্যাটলি ও শাহরুখের এই ছবি। তিন দিনের মাথায় শুধু মাত্র দেশেই ‘জওয়ান’-এর ঝুলিতে এসেছে ২০২ কোটি টাকা, যা ‘পাঠান’-এর থেকে প্রায় ৪০ কোটি টাকা বেশি। চলতি বছরে বক্স অফিসে নজির গড়েছিল ‘পাঠান’। অর্থাৎ নিজের রেকর্ড নিজেই ভাঙছেন শাহরুখ। এ বার নয়া নজির গড়ল তাঁর ছবি।

মুক্তির পর চার দিনে ‘জওয়ান’ ঘরে তুলল ২৮৭.০৬ কোটি টাকা। শুধু দেশের বক্স অফিস থেকেই এই বিপুল আয় করেছে ‘জওয়ান’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE