Advertisement
০৩ মে ২০২৪
Amitabh Bachchan

মাছ-ভাত না পেলে চলে না জয়ার, কিন্তু মাছ মুখেও তোলেন না অমিতাভ বচ্চন, কেন জানেন?

অমিতাভের খাদ্যতালিকায় আমিষ নেই বহু দিন! জয়া অবশ্য ৭৪ বছর বয়সেও দিব্যি মাছ খেয়ে চলেছেন। কারণ কী? ফাঁস করলেন বিগ বি।

বিয়ে হয়ে আসার পর থেকে নিয়মিত মাছ খাওয়ার রীতি চালু রেখেছেন জয়া বচ্চন

বিয়ে হয়ে আসার পর থেকে নিয়মিত মাছ খাওয়ার রীতি চালু রেখেছেন জয়া বচ্চন -ফাইল চিত্র

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২২ ১০:৫০
Share: Save:

বচ্চন পরিবারে বিয়ে হয়ে আসার পর থেকে নিয়মিত মাছ খাওয়ার রীতি চালু রেখেছেন জয়া বচ্চন। বাঙালি হয়ে মাছ খাবেন না, তা কি হয়! অমিতাভ বচ্চনও আগে তাঁর সঙ্গে মাছ খেতেন। কিন্তু এখন আর ছুঁয়েও দেখেন না। কিন্তু কেন? ফাঁস হল সে কথাও।

অমিতাভ জানান, শুধু মাছ নয়, সব ধরনের আমিষই তাঁর পছন্দের তালিকায় ছিল। কিন্তু জয়ার সঙ্গে আর পাল্লা দিতে পারেন না ইদানীং। মাছের পদ, মাংসের পদ সব সরিয়ে রেখে দেন।

মাছ খাওয়া নিয়ে ‘কওন বনেগা ক্রোড়পতি’র সঞ্চালককে প্রশ্নটা করেছিলেন এক প্রতিযোগীই। যার উত্তরে ৮০ বছরের অমিতাভ বলেন, ‘‘যৌবনে মাছ খেতাম। এখন আর কোনও আমিষ খাবারই খাই না।’’

সেই সঙ্গে ছেড়ে দিয়েছেন মিষ্টি খাওয়া। ভাত খাওয়া। এমনকি, পছন্দের অন্য অনেক পদই অমিতাভ খাদ্যতালিকা থেকে ছেঁটে ফেলেছেন। চেহারা ধরে রেখে ৮০ বছর বয়সেও এমন ফিট থাকার মূল মন্ত্র কি এটিই?

জানা যায়, বার্ধক্যজনিত নানা রোগ ব্যাধিতে ভুগছেন তারকা। হজমের সমস্যা ছাড়াও ইউরিক অ্যাসিডের আধিক্য রয়েছে অমিতাভের। তাই আমিষ না খেয়ে সকালে উঠে শরীরচর্চা করে প্রোটিন সমৃদ্ধ পানীয় খান। সঙ্গে কিছু তুলসী পাতা। সারা দিন নিয়ম মেনে পরিমিত আহার করেন। তবে মাছ, মাংস, ডিম থেকে নিজেকে দূরে সরিয়ে নিয়েছেন অনেক দিন। অভিনয়ের ক্ষেত্রে স্বাস্থ্য যাতে বাধা না হয়ে দাঁড়ায় তার জন্য যা কিছু সম্ভব করেন অমিতাভ।

৫০ বছরের পেশাদার জীবনে ১৭৫টি ছবি উপহার দিয়েছেন অভিনেতা। যার বেশির ভাগই হিট। শেষ তাঁকে দেখা গিয়েছিল অক্টোবর মাসে মুক্তি পাওয়া ‘গুডবাই’ ছবিতে। ১১ নভেম্বর মুক্তি পেতে চলেছে তাঁর পরবর্তী ছবি ‘উঁচাই’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amitabh Bachchan Jaya Bachchan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE