Advertisement
০৪ মে ২০২৪
Jennifer Lawrence

‘হাঙ্গার গেমস’-এ মাথা ঘুরে গিয়েছিল? অবসাদ কাটিয়ে নতুন ছবিতে ফিরছেন নায়িকা জেনিফার

নতুন ছবিটিও মানসিক টানাপড়েনের গল্প। যার মধ্যে দিয়ে নিজেই যাচ্ছিলেন বলে জানান জেনিফার। ‘হাঙ্গার গেমস’-এর পরে দিশা হারিয়েছিলেন তিনি। বিপুল সাফল্যের কুয়াশায় কি এমন কাণ্ড?

নিজেকে খুঁজে পেলেন যোদ্ধার চরিত্রে

নিজেকে খুঁজে পেলেন যোদ্ধার চরিত্রে

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২২ ১৫:২২
Share: Save:

জঙ্গলের গোলকধাঁধায় দর্শককেও কালঘাম ছুটিয়ে ছেড়েছিলেন। সেখান থেকে প্রাণ নিয়ে ফিরেছিলেন ঠিকই, কিন্তু তার পর বহু দিন অন্তরালে ছিলেন ‘হাঙ্গার গেমস’-এর নায়িকা জেনিফার লরেন্স। ২০১২ সালের পর একেবারে ২০২২ সাল। দীর্ঘ বিরতি নিয়ে পর্দায় ফিরছেন হলিউড অভিনেত্রী। ‘কজওয়ে’ ছবিতে শীঘ্রই দেখা যাবে তাঁকে।

নতুন ছবিটিও মানসিক টানাপড়েনের গল্প। যার মধ্যে দিয়ে নিজেই যাচ্ছিলেন বলে জানান জেনিফার। ‘হাঙ্গার গেমস’-এর পরে দিশা হারিয়েছিলেন তিনি। বিপুল সাফল্যের কুয়াশায় আত্মনিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিলেন। তার পর কিছু কাছের মানুষের সহযোগিতায় ফিরেছেন কাজে। সম্প্রতি এক সাক্ষাৎকারে জানালেন, হারিয়ে যাওয়া নাম আবার ফিরিয়ে আনবেন ইন্ডাস্ট্রিতে।

‘কজওয়ে’ ছবিতে লিনসে নামে এক মহিলাসেনার ভূমিকায় জেনিফার। পোস্ট ট্রমাটিক স্ট্রেস ডিজঅর্ডার-এর মতো মানসিক সমস্যায় ভুগছে সেই চরিত্র। যুদ্ধক্ষেত্রের ভয়াবহ কোনও স্মৃতি তাকে তাড়িয়ে নিয়ে বেড়ায়। তার সঙ্গে যুদ্ধ করতে করতেই লড়াইয়ের ময়দানে জেনিফার। বললেন, “গল্পটা খুব নিজের মনে হয়। বহু দিন পরে এই অনুভূতি।”

‘হাঙ্গার গেমস’-এর পর হারিয়ে যাওয়া নিয়েও মুখ খোলেন অভিনেত্রী। বললেন, “মনে হয়, নিজের প্রতি নিয়ন্ত্রণ হারিয়েছিলাম। ‘হাঙ্গার গেমস’ থেকে বেরোনো, তার পর ‘সিলভার লাইনিং প্লেবুক’-এর জন্য অস্কার জেতা— এ সব কিছুর মধ্যে নিজেকে কেমন পণ্য বলে মনে হচ্ছিল। মনে হচ্ছিল, কোনও সিদ্ধান্ত বা চাওয়া যেন আর শুধু আমার থাকছে না। বড় একটা গোষ্ঠীর হয়ে যাচ্ছে। আমি যেন তাদের সাজানো পুতুল।”

২০১০ সালে ‘উইন্টার বোন’ ছবিতে কালজয়ী অভিনয়। তার পর ‘এক্স-মেন’ ফ্র্যাঞ্চাইজিতে যান। ড্যারেন অ্যারোনোফস্কির ‘মাদার’, ডেভিড ও রাসেলের ‘জয়’ এবং ‘আমেরিকান হাসল’ হয়ে অ্যাডাম ম্যাককের ব্যঙ্গাত্মক ছবি ‘ডোন্ট লুক আপ’-এও উন্মাদনার পারদ চড়িয়েছিলেন জেনিফার। বর্তমানে ফের নতুন পদক্ষেপ।

‘কজওয়ে’ দিয়ে শুধু অভিনয়ে ফিরছেন তা-ই নয়, প্রযোজক হিসাবেও আত্মপ্রকাশ করতে চলেছেন জেনিফার। আগামী ৪ নভেম্বর অ্যাপল টিভিতে ছবিটি সম্প্রচারিত হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jennifer Lawrence OSCARS
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE