Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ অক্টোবর ২০২১ ই-পেপার

WB Covid: হাত মেলালেন যিশু-দেবাশিস, কোভিড রোগীদের জন্য বাণীচক্রে তৈরি হচ্ছে ‘সেফ হোম’

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৬ মে ২০২১ ১৭:৫৯
যিশু সেনগুপ্ত এবং দেবাশিস কুমার।

যিশু সেনগুপ্ত এবং দেবাশিস কুমার।

কোভিড আক্রান্তদের জন্য আলাদা নিভৃতবাসের ব্যবস্থা করতে চলেছেন যিশু সেনগুপ্ত, দেবাশিস কুমার। আনন্দবাজার ডিজিটাল যোগাযোগ করেছিল রাসবিহারী বিধানসভা কেন্দ্রের বিধায়কের সঙ্গে। তিনি জানিয়েছেন, ‘‘যিশু সেনগুপ্ত যোগাযোগ করেন আমার সঙ্গে। জানান, অনেক দিন ধরেই তিনি কোভিড রোগীদের জন্য কিছু করার কথা ভাবছেন। এর পরেই তিনি নিভৃতবাস তৈরির প্রস্তাব দেন। যিশুর এই উদ্যোগ আমাকেও অনুপ্রাণিত করেছে।’’ তখনই তিনি তারকা-অভিনেতাকে জানান, অতিমারির কারণে দক্ষিণ কলকাতার সংস্কৃতি চর্চাকেন্দ্র বাণীচক্র ফাঁকা পড়ে আছে। সেখানে নিভৃতবাস তৈরি করা সম্ভব।
এই ভাবনা বাস্তবায়িত করতে কোমর বেঁধে নেমে পড়েছেন তারকা এবং রাজনীতিবিদ। দেবাশিস কুমারের দাবি, বাণীচক্রে ২৫ জন কোভিড পজিটিভ রোগী থাকতে পারবেন। থাকা, খাওয়ার পাশাপাশি নিভৃতবাসে যতখানি চিকিৎসা পরিষেবা দেওয়া সম্ভব ততটাই দেওয়া হবে। দেবাশিস এও জানালেন, আচমকা কেউ গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়ার দায়িত্ব রোগীর পরিবারের।
আনন্দবাজার ডিজিটাল কথা বলেছিল যিশুর সঙ্গেও। যিশুর কথায়, ‘‘সবাই কোনও না কোনও ভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন, আক্রান্ত এবং তাঁদের পরিবারের পাশে দাঁড়াচ্ছেন। আমিও অনেক ধরেই কিছু করার কথা ভাবছিলাম। দেবাশিস কুমারের সঙ্গে যোগাযোগ করতেই তিনি এই ব্যবস্থা করে দিলেন।’’
পরস্পরের ভাবনা মিলতেই খুশি যিশু-দেবাশিস। দু'জনেই জানিয়েছেন, একমাত্র ওষুধের খরচ বহন করতে হবে আক্রান্তের পরিবারকে। বাকি পরিষেবা বিনামূল্যে পাওয়া যাবে। শুধু দক্ষিণ কলকাতার বাসিন্দারাই নন, ঘর ফাঁকা থাকলে শহরের যে কোনও প্রান্তের মানুষ আশ্রয় পাবেন এখানে, দাবি তাঁদের।
সব ঠিক থাকলে বুধবার থেকে খুলে যাবে এই ‘সেফ হোম’।

Advertisement

আরও পড়ুন

Advertisement