Advertisement
০২ মে ২০২৪
Joaquin Phoenix

দাড়ি কামাচ্ছে কারাবন্দি ‘জোকার’, হোয়াকিন ফিনিক্সের নতুন ছবির ঝলক প্রকাশ্যে

‘জোকার: ফোলি আ দ্যু’-র বিশেষ আকর্ষণ হতে চলেছেন গায়িকা লেডি গাগা। হোয়াকিনের নতুন ঝলক প্রকাশ্যে আসার পর গাগার ছবিও দেখতে চাইছেন অনুরাগীরা।

টড ফিলিপসের পরিচালনায় ২০১৯ সালে তৈরি হওয়া ছবি ‘জোকার’ বিশ্ব জুড়ে আলোড়ন ফেলেছিল। মুখ্যভূমিকায় অভিনয় করেছিলেন হোয়াকিন ফিনিক্স।

টড ফিলিপসের পরিচালনায় ২০১৯ সালে তৈরি হওয়া ছবি ‘জোকার’ বিশ্ব জুড়ে আলোড়ন ফেলেছিল। মুখ্যভূমিকায় অভিনয় করেছিলেন হোয়াকিন ফিনিক্স। ছবি:ইনস্টাগ্রাম

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২২ ১৪:৪৯
Share: Save:

চেয়ারে বসে আর্থার ফ্লেক। তার মাথা পিছন দিকে হেলানো। দাড়ি কামানো চলছে। যে দাড়ি কামিয়ে দিচ্ছে তার মুখ দেখা যাচ্ছে না। আর্থারের চোয়াল শক্ত। গায়ে পোশাক নেই। ত্বকের উপর প্রহারের দাগ দৃশ্যমান। স্পষ্টতই সে কারাবন্দি। সেখান থেকেই একটি ঝলক পোস্ট করে পরিচালক টড ফিলিপস জানালেন, ‘জোকার’ সিক্যুয়েলের পরবর্তী লুক এটি।

টড ফিলিপসের পরিচালনায় ২০১৯ সালে তৈরি হওয়া ছবি ‘জোকার’ বিশ্ব জুড়ে আলোড়ন ফেলেছিল। মুখ্যভূমিকায় অভিনয় করেছিলেন ‘ট্যাক্সি ড্রাইভার’, ‘হার’-খ্যাত অভিনেতা হোয়াকিন ফিনিক্স।

হলিউড সূত্রে আগেই খবর ছিল, সে ছবির পরবর্তী অংশ আসতে চলেছে। যা মূল ছবির চেয়ে অনেকটাই আলাদা। আরও নাটকীয় এবং সঙ্গীতময়। নাম ‘জোকার: ফোলি আ দ্যু’। প্রথম ছবির মতো সিক্যুয়েল পরিচালনায়ও টড ফিলিপস। জোকারের ভূমিকায় এ বারও হোয়াকিন। রবিবার তাঁরই নতুন ঝলক ভাগ করে নিয়েছেন পরিচালক।

সেই সঙ্গে এ ছবির বিশেষ আকর্ষণ হতে চলেছেন গায়িকা লেডি গাগা।

হোয়াকিনের নতুন ঝলক প্রকাশ্যে আসার পর গাগার ছবিও দেখতে চাইছেন অনুরাগীরা। ঘনিষ্ঠ সূত্রে শোনা যাচ্ছে, এ ছবির অনেকখানি দৃশ্যের শুটিং হবে আরখম মানসিক চিকিৎসাকেন্দ্রে। যেখানে ব্যাটম্যান কমিক্সের অনেক খলচরিত্রের আনাগোনা। জোকারের কি মানসিক শুশ্রূষা হবে এই পর্বে? তা দেখতেই উদ্‌গ্রীব দর্শক।

দুঃখ পেলে তার অট্টহাসি আসে। রাগ, হতাশা সবেরই বহিঃপ্রকাশ সেই হাসি। নিজেকে নিয়ন্ত্রণ করতে পারে না সে। পেশায় কৌতুকশিল্পী হওয়া তার পক্ষে তাই সুবিধার ছিল। মানুষ তাকে চিনত পার্টি মাতানো ‘জোকার’ বলেই। তবে নেপথ্যে ছিল স্নায়ুর রোগ। যা কেউ বোঝেনি। আমেরিকার বুকে কল্পিত এক শহরপ্রান্তের বাসিন্দা, স্ট্যান্ড আপ কমেডিয়ান আর্থার ফ্লেকের জীবনে ট্র্যাজেডি বয়ে নিয়ে আসে সমাজই। অন্ধকার জীবন বেছে নিতে বাধ্য হয় সে। ‘জোকার’ হয়ে ওঠে প্রতিবাদের মুখ, অন্ধকারের রাজা। যে চরিত্রে অভিনয় করে সবার মন জয় করেছেন হোয়াকিন।

২০২৪ সালের ৪ অক্টোবর বিশ্ব জুড়ে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে জোকার-সিক্যুয়েল। ২০২০ সালে, একাডেমি মঞ্চে ১১টি পুরস্কার জিতেছিল ‘জোকার’। পরিচালক টড ফিলিপসের কাছে এই নির্মাণ যেমন গর্বের, তেমনই অভিনেতা ফিনিক্সের জীবনেও জোকার চরিত্র এক মাইলফলক। যে কারণে অস্কার-মঞ্চে সেরা অভিনেতার সম্মান জিতেছিলেন তিনি।

দ্বিতীয় জোকার পরিচালনার ক্ষেত্রে স্কট সিলভারের সঙ্গে যৌথ ভাবে চিত্রনাট্য লিখছেন ফিলিপস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Joaquin Phoenix Todd Phillips Joker
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE