Advertisement
০৫ মে ২০২৪
Juhi Chawla

কন্যার সাফল্যে আমার কোনও কৃতিত্ব নেই, অন্যান্য তারকাসন্তানকে দেখলে আমার কষ্ট হয়: জুহি

শিল্পপতি জয় মেহতাকে জুহি বিয়ে করেন ১৯৯৫ সালে। তাঁদের দুই সন্তান, অর্জুন এবং জাহ্নবী। পড়াশোনা এবং নিজের জগতে ব্যস্ত থাকায় প্রচারের আলো থেকে বরাবর দূরেই থেকেছেন জুহি-কন্যা।

Juhi Chawla says she can\\\\\\\'t take credit for daughter Jahnavi\\\\\\\'s success many star kids trying to make it big in Bollywood

গর্বিত মা জুহি তাঁর প্রশংসা করে জানান, কন্যার এই সাফল্যের কোনও কৃতিত্বই নিতে চান না তিনি। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২১ মে ২০২৩ ১৩:৪৭
Share: Save:

তারকাসন্তানদের জীবনে চাপের শেষ নেই। তাঁদের সাফল্য, ব্যর্থতা সব সময়ই যেন থাকে আতশকাচের নীচে। অভিনেত্রী জুহি চাওলার কন্যা জাহ্নবী মেহতা সম্প্রতি স্নাতক হয়েছেন কলম্বিয়া বিশ্ববিদ্যালয় থেকে। সেই সাফল্যেও মেতে উঠেছে বলিপাড়া। পড়াশোনায় বরাবরই উজ্জ্বল ছিলেন জাহ্নবী। গর্বিত মা জুহি তাঁর প্রশংসা করে জানান, কন্যার এই সাফল্যের কোনও কৃতিত্বই নিতে চান না তিনি।

জাহ্নবীর স্নাতক হওয়ার খবর জানিয়ে সমাবর্তন অনুষ্ঠানের একটি ছবি পোস্ট করেছেন জুহি। জুহির ঘনিষ্ঠ বন্ধু, তথা সহ-অভিনেতা শাহরুখ খান সুখবর পেয়েই জাহ্নবীকে অভিনন্দন জানিয়ে লেখেন, “ এটা দুর্দান্ত খবর। ওর ফিরে আসার এবং সেই সঙ্গে এই মুহূর্তটা উদ্‌যাপন করার জন্য তর সইছে না। ভীষণ গর্ব অনুভব করছি।”

এর পর জুহিও নিজের মেয়েকে নিয়ে কিছু কথা না বলে পারলেন না। এক সাক্ষাৎকারে জুহিকে বলতে শোনা যায়, “নিজের মেয়ের প্রশংসা করা উচিত নয়, কিন্তু বলতে বাধা নেই, জাহ্নবী অসাধারণ বাচ্চা। ছোট থেকেই মেধাবী। তাক লাগানো নম্বর পেত সব পরীক্ষায়। স্কুলের গণ্ডি পেরিয়ে বোর্ডের পরীক্ষাতেও চমৎকার ফল করেছিল। ইতিহাসে সর্বোচ্চ নম্বর পেয়েছিল সারা ভারতে। দ্বাদশ শ্রেণির পরীক্ষায় স্কুলে প্রথম হয়েছিল। এর পরই বিদেশে পড়তে যায়।”

শুধু পড়াশোনাতেই তুখোড় নন জুহি-কন্যা। জুহির কথায়, “ও ক্রিকেট খুব ভালবাসে। ক্রিকেট নিয়ে কথা বলতে গিয়ে ওর মুখ ঝলমল করে ওঠে। মাঝেমধ্যে ভাবি, এত জ্ঞান কোথা থেকে পেল! আমার অবাক লাগে। এই সবই ওর নিজের অর্জন, আমি কৃতিত্বের ভাগ নিতে চাই না। এটা ওর নিজস্ব।”

এর পরই জুহি স্বস্তির নিশ্বাস ফেলে জানান, অন্য তারকাসন্তানদের দেখে তাঁর মায়া হয়, জাহ্নবী সেই আশঙ্কার মধ্যে তাঁকে রাখেনি।

জুহির কথায়, “অনেক তারকাসন্তানকে প্রবল চাপের মধ্যে থাকতে হয়, তারা অভিনেতা হতে চায়। কাল কী কাজ পাবে, তা নিয়ে তারা নিশ্চিত নয়। তাদের আগামী দিনের কাজগুলো সফল হবে কি না, সে নিয়েও রয়েছে উদ্বেগ। এর সঙ্গে সমাজমাধ্যমের টিপ্পনী তো রয়েছেই। জাহ্নবী সেই সমস্যার মধ্যে নেই।”

শিল্পপতি জয় মেহতাকে জুহি বিয়ে করেন ১৯৯৫ সালে। তাঁদের দুই সন্তান, অর্জুন এবং জাহ্নবী। পড়াশোনা এবং নিজের জগতে ব্যস্ত থাকায় প্রচারের আলো থেকে বরাবর দূরেই থেকেছেন জুহি-কন্যা জাহ্নবী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE