×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২১ এপ্রিল ২০২১ ই-পেপার

দীপিকা, তাপসী, স্বরা জোকার! ফের আক্রমণাত্মক কঙ্গনা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৩ জানুয়ারি ২০২১ ২১:১৮
আক্রমণাত্মক কঙ্গনা। ছবি—সংগৃহীত।

আক্রমণাত্মক কঙ্গনা। ছবি—সংগৃহীত।

গায়ের জ্বালা মিটিয়ে নিলেন কঙ্গনা রানাউত। এতদিন বলিউডের প্রথম সারির যে সমস্ত তারকা আর অভিনেত্রী তাঁকে ঠারেঠোরে অনেক কথা শুনিয়েছেন, সুযোগ পেয়ে তাদের গুণে গুণে জবাব দিলেন তিনি।

দীপিকা পাড়ুকোন, তাপসী পান্নু, স্বরা ভাস্করের মতো অভিনেত্রীদের ফিল্মি জোকার বলে মন্তব্য করলেন তিনি। বাদ দিলেন না অনুরাগ কাশ্যপের মতো পরিচালককেও।

কঙ্গনা লিখেছেন, নাগরিক অধিকার আইন নিয়ে জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা যে ভুল বুঝিয়েছিল, মিথ্যে বলেছিল, তা এখন প্রমাণিত। ওরা নিজেরাই স্বীকার করে নিয়েছে যে, ওরা হিংসা, মিথ্যা আর সন্ত্রাস ছড়িয়েছে। এবার কি ওই ফিল্মি জোকারগুলো, যারা ওই ছাত্রছাত্রীদের সমর্থন করতে গিয়েছিল, তারা ক্ষমা চাইবে! আর চাইলেও কি দাঙ্গায় যাদের প্রাণ গিয়েছে, তাদের ক্ষতিপূরণ হবে! সমাজমাধ্যমে প্রশ্ন রেখেছেন কঙ্গনা।

Advertisement

তবে শুধু এটুকুতেই থামেননি তিনি। দীপিকা, তাপসী, স্বরা, অনুরাগ কাশ্যপকে সন্ত্রাসবাদী বলে আক্রমণ করেছেন। বলিউডকে বুলিদাউড ইন্ডাস্ট্রি বলে মন্তব্য করে কঙ্গনা লিখেছেন, ‘বুলিদাউড ফিল্ম ইন্ডাস্ট্রির আরেকটা গোপন বিষয় ফাঁস হয়ে গেল, যেসব অভিনেতা জেএনইউ ছাত্র ও শাহীন বাগ আন্দোলনকে দরদ দেখিয়ে সমর্থন করেছিল, তারা আসলে দাঙ্গা বাধাতেও সাহায্য করেছে। তাই এরা এক একজন সন্ত্রাসবাদীর থেকে কম কোথাও নয়।’


টুইটারে নিজের অনুরাগীদের উদ্দেশে কঙ্গনার বার্তা, ‘ভারতবাসী এদের দেখো। চিনে রাখো। আর ঘুমিয়ে থেকো না’।

Advertisement