Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ ডিসেম্বর ২০২১ ই-পেপার

টুইটের জন্য ১০০ কোটি টাকা নিয়েছেন রিহানা, অভিযোগ কঙ্গনার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০৫ ফেব্রুয়ারি ২০২১ ১৬:২১
কঙ্গনার নিশানায় রিহানা।

কঙ্গনার নিশানায় রিহানা।

অগুনতি বিতর্কের মাঝেই ফের বিস্ফোরক অভিনেত্রী কঙ্গনা রানাউত। বললেন, ‘‘নির্মম ভাবে টুকরো করার চেষ্টা চলছে ভারতকে।’’ গত বৃহস্পতিবার এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ‘বিদেশি ষড়যন্ত্র’-র কথা তুলে ধরলেন অভিনেত্রী। তাঁর দাবি, ‘‘টুইট করার জন্য রিহানা ১০০ কোটি টাকা নিয়েছেন।’’ যদিও এই দাবির সমর্থনে কোনও তথ্য পেশ করতে পারেননি কঙ্গনা।

আমেরিকার পপ গায়িকা রিহানাকে ‘পর্ন গায়িকা’ বলে কটাক্ষ করেন কঙ্গনা। প্রশ্ন তোলেন, ‘‘করোনা অতিমারি বা আমেরিকার ক্যাপিটল হিল হামলার সময় কেন মুখে কুলুপ এঁটেছিলেন রিহানা?’’ ভারতের কৃষক আন্দোলনের ক্ষেত্রে তাঁর ‘সক্রিয়তা’ তাই ভাল ভাবে নিতে পারেননি কঙ্গনা। তাঁর দাবি, ‘‘মোটা অঙ্কের টাকার বদলে এই টুইটগুলি করেছেন রিহানা। এক একটা টুইটের জন্য ১০০ কোটি টাকা করে নিয়েছেন।’’ তাঁর প্রশ্ন, ‘‘এত টাকা কারা জোগান দিচ্ছে?’’

ওই সাক্ষাৎকারে প্রথমেই কঙ্গনার নিশানায় ছিলেন পরিবেশ আন্দোলনকর্মী গ্রেটা থুনবার্গ। কৃষক আন্দোলনের সমর্থনে টুইটারে গ্রেটার ‘পোস্ট করে মুছে ফেলা’ ‘টুল কিট’-এর প্রসঙ্গও এল। কতগুলি কাগজ ক্যামেরার সামনে প্রমাণ হিসেবে তুলে ধরে আরও একবার তিনি বলেন, ‘‘যাঁরা এই আন্দোলন করছেন, তাঁরা আদপে কৃষক নন, বরং সন্ত্রাসবাদী। বিদেশি বিনিয়োগকারীদের ইন্ধনেই হচ্ছে এই আন্দোলন।’’ গ্রেটার প্রকাশ করা টুল কিটের উপর ভিত্তি করে এমন একাধিক অভিযোগ করলেন বলিউডের অভিনেত্রী।

Advertisement

কঙ্গনার কথায়, ‘‘গ্রেটার মতো অসুস্থ এবং বাচ্চা একটি মেয়েকে সামনে রেখে নিজের কার্য সিদ্ধি করছে বৃহত্তর শক্তি।’’ ‘টুল কিট’ প্রকাশ করার জন্য গ্রেটাকে পদ্মশ্রী সম্মানে ভূষিত করার নিদানও দিয়েছেন ‘ক্যুইন’। তাঁর দাবি, ভারতের বিরুদ্ধে বিদেশি ষড়যন্ত্রের কথা এই ‘টুল কিট’-এর মাধ্যমেই নাকি প্রকাশ্যে এসেছে। সেখানে উল্লেখিত ‘যোগা’ (যোগব্যায়াম), ‘চায়ে’ (চা)-এর মতো শব্দকে ‘কোড ওয়ার্ড’ অর্থাৎ সাংকেতিক শব্দ হিসেবে চিহ্নিত করেছেন তিনি। এমনকী এই শব্দগুলির মাধ্যমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও নিশানা করা হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন কঙ্গনা।

আরও পড়ুন

Advertisement