Advertisement
০৫ মার্চ ২০২৪
A R Rahman

‘দলবাজির জন্যই বলিউডে কাজ করতে পারছি না’, প্রিয়ঙ্কার পরে এ বার সরব অস্কারজয়ী রহমান

স্বজনপোষণ ও দলবাজির অভিযোগ বলিউডে নতুন নয়। সেই দলবাজির জন্যই নাকি বলিউডে সঙ্গীত পরিচালনার কাজ করতে পারছেন না তিনি। এক সাক্ষাৎকারে দাবি অস্কারজয়ী সুরকার এ আর রহমানের।

Kangana Ranaut comments on Bolly kids as A R Rahman’s tweet against Bollywood goes viral.

বলিউডের তুলনায় দক্ষিণী ছবিতেই বেশি কাজ করছেন রহমান। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৯ মার্চ ২০২৩ ১৮:৩৯
Share: Save:

বলিউডের অন্দরের রাজনীতি নিয়ে সম্প্রতি মুখ খুলেছেন প্রিয়ঙ্কা চোপড়া জোনাস। এক সাক্ষাৎকারে প্রিয়ঙ্কা জানান, বলিউডে তাঁকে প্রায় একঘরে করে দেওয়া হয়েছিল। সেই কারণেই নাকি বলিউড ছেড়ে হলিউডে পাড়ি দিয়েছিলেন দেশি গার্ল। প্রিয়ঙ্কার এই মন্তব্যের পরে বলিপাড়ার দলবাজি নিয়ে সরব হয়েছেন একাধিক বলি তারকা। মুখ খুলেছেন এই প্রজন্মের জনপ্রিয় সঙ্গীত পরিচালক ও গায়ক অমল মালিক। এ বার সমাজমাধ্যমে ভাইরাল হল অস্কারজয়ী সুরকার এআর রহমানের এক সাক্ষাৎকার। সেই সাক্ষাৎকারে বলিউডের দলবাজির অভিযোগ করেছেন সঙ্গীত পরিচালক।

সাক্ষাৎকারে রহমানকে প্রশ্ন করা হয়, তিনি হিন্দি ছবি ছেড়ে তামিল ছবিতে বেশি কাজ করছেন কেন। উত্তরে রহমান বলেন, ‘‘আমি ভাল ছবিকে কখনও না বলি না। কিন্তু আমার মনে হয়, বলিউডে এমন কিছু গ্যাং আছে, যাঁরা আমার বিষয়ে ভুয়ো খবর ছড়াচ্ছে, যাতে আমি কাজ না করতে পারি।’’ রহমান আরও বলেন, ‘‘শ্রোতারা চান আমি কাজ করি, আর কিছু মানুষ আমাকে সেটা করা থেকে আটকাচ্ছেন। আমি ডেস্টিনিতে বিশ্বাস করি। আমি বিশ্বাস করি, ভগবান আছেন এবং যা কিছু হবে— ওঁর ইচ্ছাতেই হবে।’’ রহমানের সাক্ষাৎকারের এই ভিডিয়ো সমাজমাধ্যমের পাতায় শেয়ার করেছেন কঙ্গনা রানাউত। একটি টুইটে কঙ্গনা লেখেন, ‘‘বলিউডে তারকাদের সন্তানেরা এটা ভেবেই বড় হয় যে ওরা খুবই প্রতিভাবান। ওদের প্রতিটা কথাবার্তা, প্রতিটা পদক্ষেপের প্রশংসা করা হয়। তাতেই ওরা ভাবে যে ওরা সত্যিই এত প্রতিভার অধিকারী। কিন্তু যখন বাইরে থেকে এমন কেউ আসেন যিনি সত্যিই প্রতিভাবান, তাঁকে চড় মেরে ভাগিয়ে দেওয়া হয়।’’

দিন কয়েক আগেই বলিপাড়ার রাজনীতি নিয়ে এক সাক্ষাৎকারে মুখ খুলেছিলেন প্রিয়ঙ্কা চোপড়া জোনাস। প্রিয়ঙ্কার সেই সাক্ষাৎকারের পরিপ্রেক্ষিতেও মন্তব্য করেছিলেন কঙ্গনা। কঙ্গনা বলেন, ‘‘এক জন স্বাবলম্বী তারকার বিরুদ্ধে ষড়যন্ত্র করে, ওঁর বিরুদ্ধে চক্রান্ত করে ওঁকে দেশ থেকেই তাড়িয়ে দেওয়া হল। মুভি মাফিয়া তো শুধু সুযোগ খোঁজেন কী ভাবে বহিরাগতদের নিশানা করা যায়। প্রিয়ঙ্কার সঙ্গে এমন ব্যবহার করা হল যে ওঁকে বলিউড ছেড়ে চলে যেতে হল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE