Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Kangana Ranaut on Vikrant Massey

‘আরশোলা’ বলে বিক্রান্তকে অপমান করেছিলেন এক সময়, ‘টুয়েলফ্‌থ ফেল’ দেখেই ভোলবদল কঙ্গনার!

বলিউডে ঠোঁটকাটা নায়িকাদের মধ্যে প্রতিযোগিতা হলে, সেরার শিরোপা পাবেন তিনিই। সহকর্মীদের সমালোচনাতেই ব্যস্ত থাকেন তিনি। তবে এ বার নিজের চিরাচরিত অভ্যাস থেকে সরলেন কঙ্গনা রানাউত।

Kangana Ranaut praises Vikrant Massey for his performance in 12th Fail, years after calling him cockroach

(বাঁ দিকে) কঙ্গনা রানাউত। ‘টুয়েলফ্‌থ ফেল’ ছবির পোস্টারে বিক্রান্ত ম্যাসি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৪ ১৯:২৪
Share: Save:

বলিউডের অন্যতম বিতর্কিত অভিনেত্রী কঙ্গনা রানাউত। অভিনয়ের মাধ্যমে দর্শকের প্রশংসা অর্জন করলেও গত কয়েক বছরে স্রেফ বিতর্কের কারণেই আলোচনায় থেকেছেন কঙ্গনা। বিশেষত, বিনোদন জগতে নিজের সহকর্মীদের প্রতি বিরূপ মন্তব্যের কারণে বার বার সমালোচনার মুখেও পড়তে হয়েছে তাঁকে। তবে তাতে টনক নড়েনি কঙ্গনার। বরং, বিভিন্ন সময়ে তাঁর আক্রমণের শিকার হয়েছেন বলিউডের বিভিন্ন শিল্পী। তারকা-সন্তান হোন বা তারকারা নিজে— তাঁর কটাক্ষে জর্জরিত হয়েছেন সবাই। সেই তালিকাতেই ছিলেন ‘আ ডেথ ইন দ্য গঞ্জ’ খ্যাত অভিনেতা বিক্রান্ত ম্যাসি। তবে সম্প্রতি সেই তালিকা থেকে উত্তরণ ঘটেছে তাঁর। বিধু বিনোদ চোপড়া পরিচালিত ‘টুয়েলফ্‌থ ফেল’ ছবিতে বিক্রান্তের অভিনয় দেখার পর তাঁর প্রশংসায় পঞ্চমুখ কঙ্গনা!

Kangana Ranaut praises Vikrant Massey for his performance in 12th Fail, years after calling him cockroach

ছবি: সংগৃহীত।

গত বছরের শেষের দিকে মুক্তিপ্রাপ্ত ছবি ‘টুয়েলফ্‌থ ফেল’। বিধুর সেই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করে দর্শক ও সমালোচকের প্রশংসা অর্জন করেছেন বিক্রান্ত। তথাকথিত বাণিজ্যিক ধারার ছবি না হওয়া সত্ত্বেও প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার পরে দর্শকের মধ্যে সাড়া জাগিয়েছিল এই ছবি। এখন ওটিটি প্ল্যাটফর্মেও দেখা যাচ্ছে ‘টুয়েলফ্‌থ ফেল’। সম্প্রতি ওই ছবি দেখে পরিচালক ও অভিনেতাকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন কঙ্গনা। ছবি দেখতে দেখতে নাকি হাপুস নয়নে কাঁদছিলেন তিনি, দাবি নায়িকার। শুধু তাই-ই নয়, প্রয়াত অভিনেতা ইরফান খানের শূন্যস্থান আগামী দিনে নাকি পূরণ করতে চলেছেন বিক্রান্তই— দাবি অভিনেত্রীর। কঙ্গনা লেখেন, ‘‘বিধু স্যর আবারও আমার মন জয় করেছেন। বিক্রান্ত তো অনবদ্য! আগামী দিনে তিনিই হয়তো ইরফান খানের শূন্যস্থান পূরণ করতে পারবেন। তাঁর প্রতিভাকে আমি কুর্নিশ জানাই।’’

তবে কঙ্গনার এই প্রশংসার বহর দেখে তাঁর অতীতের মন্তব্য ভুলে যাননি নেটাগরিকেরা। বছর দুয়েক আগে বিক্রান্তকেই সমাজমাধ্যমের পাতায় ‘আরশোলা’ বলে উল্লেখ করেছিলেন কঙ্গনা। এমনকি, তাঁকে নিজের চটি দিয়ে মারবেন বলেও দাবি করেছিলেন তিনি! বছর দুয়েকের মধ্যেই এমন পরিবর্তন! কঙ্গনার এই ভোলবদল যেন হজমই হচ্ছে না নেটাগরিকদের!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE