Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Kangana Ranaut

‘উইকিপিডিয়া বামেরা হাইজ্যাক করে নিয়েছে’! জন্মদিনের ভুল তারিখ দেখে খেপে গেলেন কঙ্গনা

উইকিপিডিয়ার বিরুদ্ধে তাঁর সম্পর্কে বিকৃত তথ্য পরিবেশন করার অভিযোগ আনলেন কঙ্গনা। তাঁর জন্মদিন এবং জীবনের অন্যান্য বিষয়ে উইকিপিডিয়া ভুল তথ্য দিয়েছে বলে অভিযোগ অভিনেত্রীর।

Kangana Ranaut says Wikipedia is ‘hijacked by leftists\\\\\\\\\\\\\\\' as it gets her birthday wrong

ইনস্টাগ্রাম স্টোরিতে কঙ্গনা স্পষ্ট জানান, উইকিপিডিয়া দেখাচ্ছে তাঁর জন্মদিন মার্চ মাসের ২০ তারিখ, কিন্তু সেটি একেবারেই না। — ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৩ ১৪:৫৭
Share: Save:

তাঁর জন্মদিনের তারিখটাও ভুল লেখা? উইকিপিডিয়ার তথ্য-বিভ্রান্তি নিয়ে সরব হলেন কঙ্গনা রানাউত। সাফ জানালেন, এ সব বামপন্থীদের কারসাজি! অভিনেত্রীর মতে, উইকিপিডিয়া বামেদেরই দখলে।

ঠোঁটকাটা বলে এমনিতেই ইন্ডাস্ট্রিতে দুর্নাম আছে কঙ্গনার। তাঁর গেরুয়া ঘেঁষা রাজনৈতিক মতাদর্শ নিয়েও কথা ওঠে বিভিন্ন সময়ে। তবে সে সবের পরোয়া করেন না ‘কুইন’, মনে যা আসে তা সরাসরি বলেন।

সম্প্রতি উইকিপিডিয়ার বিরুদ্ধে তাঁর সম্পর্কে বিকৃত তথ্য পরিবেশন করার অভিযোগ আনলেন কঙ্গনা। তাঁর জন্মদিন এবং জীবনের অন্যান্য বিষয়ে উইকিপিডিয়া ভুল তথ্য দিয়েছে বলে অভিযোগ অভিনেত্রীর। ইনস্টাগ্রাম স্টোরিতে কঙ্গনা স্পষ্ট জানান, উইকিপিডিয়া দেখাচ্ছে তাঁর জন্মদিন মার্চ মাসের ২০ তারিখ, কিন্তু সেটি একেবারেই না। তারিখটি আসলে ২৩ মার্চ।

ছবি: ইনস্টাগ্রাম।

জন্মদিনের তারিখ ভুল দেখে খেপে গিয়ে কঙ্গনা লেখেন, “বামপন্থীরা ইউকিপিডিয়া পুরোপুরি হাইজ্যাক করে নিয়েছে। আমার জন্মদিন, উচ্চতা, আরও নানা তথ্যের বেশির ভাগই ভুলভাল। যত বার সংশোধনের চেষ্টা করেছি, আবার বিকৃত করা হয়েছে। অনেক চ্যানেল, ফ্যান ক্লাব, শুভাকাঙ্ক্ষীরা আমায় ২০ তারিখের জন্য শুভেচ্ছাবার্তা পাঠাতে শুরু করেছে।”

কঙ্গনা আরও লেখেন, “আমি অবশ্য এতে কিছু মনে করি না, কিন্তু অনেকেই তো বিভ্রান্ত হন। আমি জন্মদিন পালন করছি ২৩ তারিখ, এ দিকে উইকিপিডিয়া বলছে ২০ তারিখ। দয়া করে উইকির কথা শুনে চলবেন না। পুরো ভুলভাল এবং বিভ্রান্তিকর।” শেষে ধন্যবাদ জানিয়ে নমস্কারের ইমোজি জুড়ে দেন কঙ্গনা।

আগামী সপ্তাহে ছত্রিশ বছরের জন্মদিন পালন করবেন কঙ্গনা। গত বছর জন্মদিনে তিনি বৈষ্ণোদেবী মন্দির দর্শনে গিয়েছিলেন। তাঁর বোন ছিলেন সঙ্গে। দেবতার আশীর্বাদ নেওয়ার ছবিও তিনি অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়েছিলেন। এ বার কী করবেন তা জানতে উদ্‌গ্রীব হয়ে আছেন অনুরাগীরা।

আগামী দিনে ‘তেজস’ এবং ‘চন্দ্রমুখী ২’-তে দেখা যাবে কঙ্গনাকে। নিজের পরিচালনায় ঐতিহাসিক ছবি ‘ইমার্জেন্সি’ নিয়েও আসবেন তিনি। অভিনয় করছেন ইন্দিরা গান্ধীর ভূমিকায়। ছবিতে রয়েছেন অনুপম খের, মহিমা চৌধুরী, বিশাখ নায়ারও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kangana Ranaut Bollywood Actor Wikipedia Hijack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE