Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Kangana Ranaut

কঙ্গনা এ বার ‘নটী বিনোদিনী’, পরিচালনায় প্রদীপ সরকার, শুটিং কলকাতায়

এই প্রথম কোনও বাঙালি ঐতিহাসিক চরিত্রে কঙ্গনা। ছবির বড় অংশের শুটিং হবে কলকাতায়।

নটি বিনোদিনীর চরিত্রে কঙ্গনা।

নটি বিনোদিনীর চরিত্রে কঙ্গনা।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২২ ১৯:১৮
Share: Save:

‘মণিকর্ণিকা: দ্য কুইন অফ ঝাঁসি’ ছবিতে রানি লক্ষ্মী বাঈ, ‘থালাইভি’-তে জয়ললিতা এবং ‘এমার্জেন্সি’ ছবিতে ইন্দিরা গান্ধীর চরিত্র। কঙ্গনা রানাউত এবারে নতুন চ্যালেঞ্জ নিতে প্রস্তুত। সূত্রের খবর, এ বারে অভিনেত্রীকে উনিশ শতকের কিংবদন্তি মঞ্চাভিনেত্রী নটী বিনোদিনীর চরিত্রে দেখা যাবে। ছবিটি পরিচালনা করবেন ‘পরিণীতা’-খ্যাত পরিচালক প্রদীপ সরকার। তবে ছবিটি নটী বিনোদিনীর জীবনীচিত্র কি না তা এখনও স্পষ্ট নয়।

এখনও পর্যন্ত কেরিয়ারে কঙ্গনার ছবির সংখ্যা তিরিশের কিছু বেশি। কিন্তু এই প্রথম দর্শক তাঁকে কোনও বাঙালি ঐতিহাসিক চরিত্রে দেখতে চলেছেন। কঙ্গনা একটি বিবৃতিতে জানিয়েছেন, ‘‘আমি প্রদীপ সরকারের একজন গুণমুগ্ধ। এ রকম একটা সুযোগ পেয়ে আমি খুবই উচ্ছ্বসিত।’’ কঙ্গনা তাঁর ইনস্টাগ্রাম স্টোরিতেও পরিচিতি দিয়ে বিনোদিনী দাসীর একটি ছবি পোস্ট করেছেন।

এ দিন আনন্দবাজার অনলাইনের তরফে প্রদীপ সরকারের সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। খবরের সত্যতা স্বীকার করে পরিচালক বললেন, “কঙ্গনাকে নিয়ে ছবিটা করছি, এটুকুই এখন বলতে পারি। বাকি কাস্টিং এখনও চূড়ান্ত হওয়া বাকি। তাই কবে থেকে শুটিং শুরু করতে পারব এখনই জানি না।” কিন্তু শহর কলকাতাকে ছেড়ে বিনোদিনীকে তো কল্পনাই করা যায় না! সামান্য হেসে প্রদীপ বললেন, ‘‘মুম্বইতে শুটিং তো হবেই। সব ঠিক থাকলে কলকাতায় ছবির কিছু অংশের শুটিং করার ইচ্ছা রয়েছে।’’ কয়েক বছর আগে কবাডির প্রেক্ষাপটে ‘পাঙ্গা’ ছবির শুটিং সারতে কলকাতায় এসেছিলেন পর্দার ‘কুইন’ কঙ্গনা।

ছবির চিত্রনাট্যকার প্রকাশ কাপাডিয়া। এর আগে তিনি ‘তানহাজি: দ্য আনসাং ওয়ারিয়র’, ‘পদ্মাবৎ’ ছবির চিত্রনাট্যের কাজে যুক্ত ছিলেন। উল্লেখ্য, পরিচালক রামকমল মুখোপাধ্যায় নটী বিনোদিনীকে নিয়ে জীবনীচিত্র তৈরি করছেন। সেই ছবিতে নামভূমিকায় অভিনয় করছেন রুক্মিণী মৈত্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE