Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ জানুয়ারি ২০২২ ই-পেপার

জয়ললিতার পর এ বার ইন্দিরার চরিত্রে কঙ্গনা

বড় বাজেট নিয়ে কাজে নামতে চলেছে তাঁর প্রযোজনা সংস্থা। ছবিতে সঞ্জয় গাঁধী, রাজীব গাঁধী, মোরারজি দেশাই, লাল বাহাদুর শাস্ত্রীর ভূমিকায় দেখা যা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৯ জানুয়ারি ২০২১ ১৭:৩৬
ইন্দিরা গাঁধী সেজে একবার ছবি তুলেছিলেন কঙ্গনা রানাউত।

ইন্দিরা গাঁধী সেজে একবার ছবি তুলেছিলেন কঙ্গনা রানাউত।
ছবি : টুইটার থেকে।

দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গাঁধীর চরিত্রে অভিনয় করবেন কঙ্গনা রানাউত। ছবিটি ইন্দিরার জীবনী নির্ভর নয়। তবে ইন্দিরা যে সময়ে দেশের প্রধানমন্ত্রী ছিলেন সেই সময়কে আংশিক ভাবে ধরার চেষ্টা করা হবে ছবিটিতে। ছবির নাম ঠিক হয়নি এখনও। এ কথা জানানো হয়েছে কঙ্গনার প্রযোজনা সংস্থার তরফে।

এক বিবৃতিতে কঙ্গনা লিখেছেন, ‘এখন ভারতের যে সামাজিক ও রাজনৈতিক অবস্থা, এই ছবি আগামী প্রজন্মকে তার প্রেক্ষাপট বুঝতে সাহায্য করবে’। তিনি জানিয়েছেন, এ ছবি দর্শকদের পিছিয়ে নিয়ে যাবে সেই সময়ে যেখানে আসল ঘটনাগুলির সূত্রপাত। ছবির গল্প ঘুরবে মূলত দেশে জরুরি অবস্থা জারি হওয়ার ঘটনা ও ‘অপরেশন ব্লুস্টার’কে কেন্দ্র করে।

কেন্দ্রীয় শাসক দল বিজেপি-র ঘোষিত সমর্থক কঙ্গনা শুক্রবার এই বিবৃতি প্রকাশের পর সমাজমাধ্যমে লিখেছেন, ‘কেরিয়ারের শুরুর দিকে এক বার ইন্দিরার মতো সেজে ছবি তুলেছিলাম। তবে ইন্দিরার মতো এক জন কিংবদন্তি নেত্রীর চরিত্রে অভিনয়ের সুযোগ পাব, তা আগে ভাবিনি কখনও’। ছবিটির চিত্রনাট্য লেখার কাজ প্রায় শেষের পথে। পরিচালক সাই কবীর। এর আগে কঙ্গনার সঙ্গে ‘রিভলবার রানি’ ছবিতে কাজ করেছিলেন সাই। তবে এই ছবিতে পরিচালনার পাশাপাশি চিত্রনাট্যও লিখেছেন তিনি।

Advertisement

কঙ্গনার বিবৃতি অনুযায়ী, ছবিটির জন্য বড় বাজেট নিয়ে কাজে নামতে চলেছে তাঁর প্রযোজনা সংস্থা। ছবিতে সঞ্জয় গাঁধী, রাজীব গাঁধী, মোরারজি দেশাই, লাল বাহাদুর শাস্ত্রীর ভূমিকায় দেখা যাবে বলিউডের প্রথম সারির অভিনেতাদের। যদিও তাঁদের নাম জানাননি কঙ্গনা। সমাজমাধ্যমে ইন্দিরা-ঘনিষ্ঠ বিশিষ্ট লেখক খুশবন্ত সিংহের একটি উদ্ধৃতি শেয়ার করেছেন অভিনেত্রী। সঙ্গে দিয়েছেন ইন্দিরার বিভিন্ন বয়সের ছবিও। কঙ্গনা জানিয়েছেন, এই ছবির চিত্রনাট্য একটি বইয়ের উপর ভিত্তি করে করা হবে। তবে সে বইয়ের নাম বা তার লেখক কে সে সম্পর্কে কিছু জানাননি অভিনেত্রী।


কিছু দিন আগে তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার জীবনী নির্ভর ছবি ‘থালাইভি’র শ্যুটিং শেষ করেছেন কঙ্গনা। এর পর আরও একটি রাজনৈতিক বিষয়ভিত্তিক ছবির কাজে হাত দিলেন তিনি। কঙ্গনার সংস্থা জানিয়েছে, পরিচালক সাই ছবিটি নিয়ে আলোচনা করতে এরই মধ্যে হিমাচলপ্রদেশের মানালিতে গিয়েছেন। সেখানেই পরের ছবি ‘ধক্কর’-এর শ্যুটিং করছেন কঙ্গনা।

আরও পড়ুন

Advertisement