গত মার্চে সুনীল গ্রোভারের সঙ্গে বিমানে কপিল শর্মার প্রকাশ্য ঝামেলা হয়। তার জেরে ‘দ্য কপিল শর্মা শো’ ছেড়ে বেরিয়ে যান সুনীল সহ আরও বেশ কয়েকজন কমেডিয়ান। ইন্ডাস্ট্রি সূত্রে খবর, এই ঘটনার পর থেকেই কপিলের ভাবমূর্তি প্রশ্নের মুখে পড়ে। কমতে থাকে ওই শো-এর টিআরপিও। চ্যানেল কর্তৃপক্ষ নাকি কপিলকে টিআরপি বাড়ানোর জন্য নির্দিষ্ট সময়সীমাও বেঁধে দেন। এ বার সেই চ্যালেঞ্জের মুখে অভিনব পথ বেছে নিলেন কপিল। নিজের শো-তে বিমানে সুনীলের সঙ্গে ঝামেলাকেই জোক হিসেবে পরিবেশন করলেন তিনি। গত শনিবারের এপিসোডে সেই জোক দেখেছেন দর্শক।

আরও পড়ুন, মহিলাদের প্রয়োজন শুধুমাত্র যৌনতার জন্য, বিতর্কিত মন্তব্য দক্ষিণী অভিনেতার

শো-এর সেটে একটি নকল বিমান তৈরি করা হয়। দেখা যায়, সেখানে অভিনেতারা নিজেদের মধ্যে ঝগড়া করছেন। কিন্তু কপিল একপাশে প্রায় আলাদা বসে রয়েছেন। তখন কমেডিয়ান কিকু সারদা এয়ারহোস্টেসের বেশে কপিলের কাছে কাছে এলে তিনি বলেন, ‘আমি এখন বিমানের মধ্যে বসে কথা বলা ছেড়ে দিয়েছি।’ এতে হেসে ওঠেন সেটে উপস্থিত দর্শকরা।

আরও পড়ুন, এক সঙ্গে সিনেমা করেছেন শাহরুখ ও অরুন্ধতী!

ব্রডকাস্ট অডিয়েন্স রিসার্চ কাউন্সিল ইন্ডিয়া (বার্ক)-র রিপোর্ট অনুযায়ী, গত ১৩-১৯মে-র মধ্যে টেলিভিশন রেটিংয়ে ওই শো প্রথম পাঁচে জায়গা পায়নি। কিন্তু ট্রেন্ড অনুযায়ী, এই শো-এর প্রথম পাঁচে থাকাটা এক সময় ছিল স্বাভাবিক। কপিল-সুনীল ঝামেলার জেরে টিআরপি পড়ে গিয়েছে। এখন প্রশ্ন হল, যে ঘটনার জেরে এই শোয়ের পরোক্ষে ক্ষতি হল, তা নিয়ে জোক তৈরি করাটা কী ভাবে দেখবেন সাধারণ দর্শক? তাঁরা কি আদৌ এটা পছন্দ করবেন? প্রশ্ন উঠছে ইন্ডাস্ট্রির অন্দরেই।