Advertisement
১১ মে ২০২৪
Bollywood Controversy

কেরিয়ার শেষ করে দেওয়ার ছক কষেছিলেন এক সময়, সেই অভিনেত্রীই আজ কর্ণের পছন্দের নায়িকা

বলিউডে স্বজনপোষণের অন্যতম মাথা নাকি তিনি! তাঁর বিরুদ্ধে এ রকম অভিযোগের খামতি নেই। এ বার নিজের মুখেই কর্ণ জোহর স্বীকার করলেন নিজের অপরাধ।

Karan Johar reveals that he wanted to ruin Anushka Sharma’s career.

এক নবাগতার কেরিয়ার শেষ করার চক্রান্ত করেছিলেন, নিজেই স্বীকার করলেন কর্ণ জোহর। গ্রাফিক্স: সনৎ সিংহ।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৩ ২০:০২
Share: Save:

রাজনীতি থেকে মায়ানগরী। পরিবারতন্ত্র কোথায় নেই? স্বজনপোষণ যে বলিপাড়ার অন্দরের রাজনীতির অন্যতম গুরুত্বপূর্ণ দিক, সে সম্পর্কে সম্যক ধারণা আছে বলিউডে বহিরাগতদেরও। এমনই এক জন হলেন বলিউড অভিনেত্রী অনুষ্কা শর্মা। বলিউডের সঙ্গে সুদূরতম যোগাযোগ নেই তাঁর পরিবারের। মডেলিংয়ের মাধ্যমে কর্মজীবন শুরু করে নিজস্ব দক্ষতায় বলিউডে নিজের জায়গা তৈরি করেছেন অনুষ্কা। ‘রব নে বনা দি জোড়ি’ ছবিতে শাহরুখ খানের বিপরীতে অভিনয় করেছিলেন অনুষ্কা। ওই ছবির মাধ্যমেই বলিউডে অভিষেক অভিনেত্রীর। তার পরে আর ঘুরে তাকাতে হয়নি অনুষ্কাকে। অভিনয়ের সঙ্গে প্রযোজনাতেও হাত পাকিয়েছেন অনুষ্কা। সফল অভিনেত্রীর পাশাপাশি এখন বলিউডের অন্যতম সফল প্রযোজকও তিনি। কিন্তু, অনুষ্কার এই কর্মজীবন নাকি সমূলে উপড়ে ফেলতে চেয়েছিলেন বলিউডে নামজাদা এক পরিচালক-প্রযোজক। তিনি কর্ণ জোহর। এক অনুষ্ঠানে এ কথা নিজেই স্বীকার করেন কর্ণ।

Karan Johar reveals that he wanted to ruin Anushka Sharma’s career.

শোনা যায়, অনুষ্কার বদলে সোনমকেই ‘রব নে বনা দি জোড়ি’ ছবিতে চেয়েছিলেন কর্ণ। ছবি: সংগৃহীত।

যশরাজ প্রযোজিত ‘রব নে বনা দি জোড়ি’ ছবির মাধ্যমে বলিউডে আত্মপ্রকাশ করেন অনুষ্কা শর্মা। প্রথম ছবিতেই শাহরুখ খানের সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছিলেন অনুষ্কা। একাধিক রাউন্ডের অডিশনের মাধ্যমে নির্বাচিত হয়েছিলেন তিনি। ছবির জন্য অনুষ্কাকে পছন্দ করেছিলেন যশরাজ-কর্ণধার আদিত্য চোপড়া নিজে। সেই সময়েই নাকি অনুষ্কাকে ছবিতে নেওয়ার বিরোধিতা করেছিলেন কর্ণ জোহর। প্রিয় বন্ধু আদিত্য চোপড়াকে একাধিক বার সে কথা জানিয়েওছিলেন কর্ণ। ‘রব নে বনা দি জোড়ি’ ছবিতে কাজ করার জন্য অডিশন দিয়েছিলেন সোনম কপূরও। সেই সময় বলিউডে তিনিও নবাগতা। কিন্তু তাঁর বদলে অনুষ্কাকেই চূড়ান্ত করেন আদিত্য। শোনা যায়, অনুষ্কার বদলে সোনমকে নেওয়ারই পক্ষপাতী ছিলেন তিনি। আদিত্যকে নাকি বার বার চাপও দিয়েছিলেন তিনি। এমনকি, অনুষ্কার কাজ যাতে নষ্ট হয়, সে বিষয়েও নাকি সচেষ্ট হয়েছিলেন তিনি, এক অনুষ্ঠানে জানান কর্ণ জোহর নিজেই।

তবে শেষ পর্যন্ত ‘রব নে বনা দি জো়ড়ি’তে তানির চরিত্রে দেখা গিয়েছিল অনুষ্কাকেই। তার পরে যশরাজের সঙ্গে ‘ব্যান্ড বাজা বারাত’ ছবিতেও কাজ করেন অনুষ্কা। ওই ছবির মাধ্যমে বলিউডে অভিষেক হয় রণবীর সিংহের। ‘ব্যান্ড বাজা বারাত’ ছবিতে অনুষ্কার অভিনয় দেখে নাকি মুগ্ধ হয়ে গিয়েছিলেন কর্ণ। পরে নাকি অভিনেত্রীর কাছে তাই ক্ষমাও চেয়েছেন তিনি। পরবর্তী কালে কর্ণ জোহরের ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেন অনুষ্কা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE