Advertisement
০১ মে ২০২৪
Bollywood Gossip

তিন খানের সঙ্গে কাজ করে চতুর্থ জনের সঙ্গে সংসার! পেশার নিরিখে করিনার প্রিয় পুরুষ কে?

শাহরুখ, সলমন, আমির। বলিউডের তাবড় তিন খানের সঙ্গেই কাজ করেছেন তিনি। ২০১২ সালে বলিউডের আর এক খান, সইফ আলি খানের সঙ্গে সংসার পাতেন করিনা কপূর।

Kareena Kapoor Khan reveals how Shah Rukh Khan is different from Aamir Khan

করিনা কপূর খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২৩ ১৯:৩৬
Share: Save:

বলিউডের অন্যতম জনপ্রিয় ও সফল অভিনেত্রী তিনি। দু’দশকের বেশি সময়ের অভিনয় জীবনে নানা ধরনের ছবিতে অভিনয় করেছেন করিনা কপূর খান। প্রেমের ছবি হোক বা ঐতিহাসির প্রেক্ষাপটে তৈরি ছবি, এমনকি কল্পবিজ্ঞানের ছবিতেও অভিনেত্রী হিসাবে নিজের জাত চিনিয়েছেন করিনা। সম্প্রতি ওটিটির জগতে পা রেখেও নিজের কাজের জন্য প্রশংসিত হয়েছেন তিনি। ইতিমধ্যেই মুক্তি পেয়েছে তাঁর থ্রিলার ঘরানার ছবি ‘জানে জান’। মুক্তির অপেক্ষায় ‘দ্য বাকিংহাম মার্ডার্স’। ওটিটিতে বিজয় বর্মা, জয়দীপ আহলাওয়াতের মতো অভিনেতাদের সঙ্গে কাজ করলেও বড় পর্দায় বলিউডের তাবড় তারকাদের সঙ্গে জুটি বেঁধে কাজ করেছেন করিনা। সেই তালিকায় আছেন তিন খানও। শাহরুখ, সলমন ও আমির। তাঁদের মধ্যে কোন খানকে সবচেয়ে এগিয়ে রাখেন অভিনেত্রী?

কর্ণ জোহরের ‘কভি খুশি কভি গম’ ছবিতে শাহরুখের সঙ্গে কাজ করলেও ‘অশোকা’, ‘রা ওয়ান’ ছবিতে তাঁর সঙ্গে জুটি বেঁধেছিলেন করিনা। অন্য দিকে, সলমনের সঙ্গে ‘বডিগার্ড’ এবং আমিরের সঙ্গে ‘থ্রি ইডিয়টস’, ‘লাল সিংহ চড্ডা’ ছবিতে জুটি বাঁধেন তিনি। তবে করিনার মতে, শাহরুখের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা অন্য সবার চেয়ে আলাদা। করিনা বলেন, ‘‘আমির কোনও একটা ছবিতে অভিনয় করার সময় সেই ছবির কলাকুশলীদের সঙ্গে ওঠাবসা করেন। সেটেই খাওয়া-দাওয়া করতে ভালবাসেন, সিনেমা ছাড়া অন্য কিছু নিয়ে কথাও বলেন না তিনি। মাঝে মাঝে তো আমির এত মগ্ন হয়ে যেতেন যে, আমি গিয়ে তাঁকে শান্ত করতাম।’’ আর শাহরুখ? করিনার কথায়, ‘‘শাহরুখ অন্য মাটির তৈরি। কেই তাঁর মতো নয়। শাহরুখ যথার্থ বাদশা। সেটে সবার খেয়াল রাখা থেকে শুরু করে সবার সঙ্গে মিলেমিশে থাকা— সবটুকু করেন শাহরুখ। একটা সিনেমার সেটকে যেন বাড়ির মতো সুন্দর বানিয়ে তোলেন তিনি।’’ তারকা হিসাবে কে এগিয়ে তা হলে? করিনার উত্তর, ‘‘আমি তো বলব, ‘জওয়ান’-এর পরে শাহরুখই দেশের সবচেয়ে বড় তারকা!’’

বলিউডের তিন তারকার সঙ্গে কাজ করলেও বাস্তব জীবনে চতুর্থ জনের সঙ্গে গাঁটছড়া বেঁধেছেন করিনা। ২০১২ সালে সইফ আলি খানকে বিয়ে করেন অভিনেত্রী। সম্প্রতি নিজেদের ১১তম বিবাহবার্ষিকী পালন করলেন যুগল। দুই ছেলে তৈমুর ও জাহাঙ্গিরকে নিয়ে সুখের সংসার করিনা ও সইফের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE