Advertisement
০১ মে ২০২৪
Kareena Kapoor Khan

সইফের রাস্তাতেই হাঁটছেন করিনা, আড়াই দশক পরে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েই ফেললেন কপূর-কন্যা

এক দিকে কপূর পরিবারের কন্যা তিনি। অন্য দিকে, পটৌডী পরিবারের পুত্রবধূ। গত এক দশকের বেশি সময় ধরে সংসারের পাশাপাশি পেশাগত দায়বদ্ধতা সামলাচ্ছেন করিনা কপূর খান।

Saif Ali Khan and Kareena Kapoor Khan.

সইফ আলি খান ও করিনা কপূর খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৪ ১৭:১৩
Share: Save:

বলিউডের এই মুহূর্তের অন্যতম জনপ্রিয়, সফল ও নামজাদা নায়িকা তিনি। ‘কভি খুশি কভি গম’-এর ‘পূজা’র মতো চরিত্র থেকে ‘জব উই মেট’-এর ‘গীত’-এ উত্তরণ হয়েছে তাঁর। সাম্প্রতিক সময়ে ভিন্ন ঘরানার ছবি ও সিরিজ়ে কাজ করছেন করিনা কপূর খান। নিজের চরিত্র থেকে সেই চরিত্রের সাজ— সব নিয়েই পরীক্ষা-নিরীক্ষা করছেন বলিউডের বেবো। নিজের অভিনয়ের মাধ্যমে নাম, যশ অর্জন করেছেন বটে। তবে বলিউডেই এত দিন নিজেকে সীমাবদ্ধ রেখেছিলেন করিনা। সেই ক্ষেত্রেই এ বার বড় সিদ্ধান্ত নিলেন নায়িকা।

প্রিয়ঙ্কা চোপড়া, দীপিকা পাড়ুকোনের মতো তাঁর সমকালীন নায়িকারা ইতিমধ্যেই পা বাড়িয়েছেন হলিউডের দিকে। হলিউডে রীতিমতো নিজের জায়গা পোক্ত করে ফেলেছেন প্রিয়ঙ্কা। দীপিকা এখনও একটি মাত্র হলিউড ছবিতে কাজ করলেও আন্তর্জাতিক বিনোদন জগতে তাঁর পরিচিতি বেড়েছে বই কমেনি। এমনকি, গত বছরই হলিউডে পা রেখেছেন আলিয়া ভট্টও। সমকালীন নায়িকাদের হলিউড অভিযান দেখেই এত দিন নিজেকে হিন্দি বিনোদন জগতের গণ্ডিতেই রেখেছিলেন করিনা। তবে এ বার নিজেকে আরও বেশি করে মেলে ধরতে আগ্রহী বেবো। খবর, দক্ষিণী বিনোদন জগতে অভিষেক হতে চলেছে করিনার। ‘কেজিএফ’ খ্যাত যশের ছবি ‘টক্সিক’-এর মাধ্যমে কন্নড় বিনোদন জগতে হাতেখড়ি হতে চলেছে নায়িকার। শোনা যাচ্ছে, আগামী কয়েক সপ্তাহের মধ্যেই এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা করতে চলেছেন নামজাদা পরিচালক গীতু মোহনদাস।

এ দিকে চলতি বছরেই দক্ষিণী বিনোদন জগতে অভিষেক ঘটতে চলেছে করিনার স্বামী ও বলিউডের নামজাদা অভিনেতা সইফ আলি খানেরও। ‘আরআরআর’ খ্যাত এনটিআর জুনিয়রের সঙ্গে ‘দেবারা’ ছবিতে কাজ করছেন তিনি। সেই ছবির মাধ্যমে দক্ষিণী বিনোদন জগতে আত্মপ্রকাশ করতে চলেছেন আরও এক বলিউড নায়িকা জাহ্নবী কপূর। এই বছর এপ্রিল মাসে মুক্তি পেতে চলেছে সেই ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE