Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Entertainment News

কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সবে ‘বিলের ডায়েরি’

‘বিলের ডায়েরি’ জুড়ে রয়েছেন কানু মহারাজ। এই চরিত্রে অভিনয় করেছেন বিশ্বনাথ বসু। স্বাভাবিক ভাবেই এই খবরে খুশি অভিনেতা।

কানু মহারাজের চরিত্রে বিশ্বনাথ।

কানু মহারাজের চরিত্রে বিশ্বনাথ।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০১৭ ১৯:৩২
Share: Save:

গুরু মানেই তাঁকে ভয় পাওয়া নয়। বরং তিনি বন্ধু।

এই ভাবনা থেকেই পরিচালক বিশ্বরূপ বিশ্বাস তৈরি করেছেন ‘বিলের ডায়েরি’। সেই ছবি এ বার জায়গা করে নিল কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সবে। আগামী ১২ নভেম্বর সন্ধে সাতটায় দেখানো হবে ছবিটি।

আরও পড়ুন, কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ঋতুপর্ণার ‘বারান্দা’

‘বিলের ডায়েরি’ জুড়ে রয়েছেন কানু মহারাজ। এই চরিত্রে অভিনয় করেছেন বিশ্বনাথ বসু। স্বাভাবিক ভাবেই এই খবরে খুশি অভিনেতা। তাঁর কথায়, ‘‘জীবনে কিছু কিছু ছবি থাকে যা ভবিষ্যতে সন্তানদের জন্য রেখে যেতে হয়। এই ছবিটা তেমনই। যে মাধ্যমে গোটা বিষয়টা তৈরি হয়েছে, সেটা সিনেমা। কিন্তু আসলে এটা একটা সাধনা। অভিনয় করতে গিয়ে আমি যে কোন জগতে চলে গিয়েছিলাম… জানি না।’’

আরও পড়ুন, ২৩তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের বোধন

এই প্রথম কোনও ছবির জন্য রামকৃষ্ণ মিশনের কোনও স্কুলের ভিতরে শুটিং হল। নরেন্দ্রপুর রামকৃষ্ণ মিশনের খেলার মাঠ, রান্নাঘর, প্রার্থনাসভা ব্যবহার করা হয়েছে। এই ছবিতে সংগীত পরিচালনা করেছেন রাজা নারায়ণ দেব। রূপঙ্কর, ঊষা উত্থুপ- প্রমুখের গান সমৃদ্ধ করেছে এই ছবিকে।


‘বিলের ডায়েরি’র একটি দৃশ্যে বিশ্বনাথ।

‘কানু মহারাজ’কে কি কারও আদলে গড়েছেন? বিশ্বনাথ শেয়ার করলেন, ‘‘চরিত্রটা পাওয়ার পর স্বামী নিত্যরূপানন্দ অর্থাত্ জ্ঞান মহারাজের কথা মনে হয়েছিল। আমাকে একবার একটা ধুতি উপহার দিয়েছিলেন। বিবেকানন্দের বই পড়তে দিয়েছিলেন। অসাধারণ ব্যক্তিত্ব ওঁর।’’

সব মিলিয়ে ‘বিলের ডায়েরি’র নতুন যাত্রা শুরু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE