Advertisement
১৫ জুলাই ২০২৪

চলচ্চিত্র উত্সবের চতুর্থ দিনে দেখতে পারেন এই ছবিগুলোও

দেখে নিন চতুর্থ দিনে কোন কোন ছবি দেখা যেতে পারে।

ছবি দেখতে দর্শকদের ভিড় নন্দনে। ছবি: পিটিআই।

ছবি দেখতে দর্শকদের ভিড় নন্দনে। ছবি: পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০১৮ ০১:০৩
Share: Save:

দেখতে দেখতে ২৪ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের তিন দিন কেটে গেল। দেখানো হয়ে গেল সত্যজিৎ রায়ের ‘পথের পাঁচালী’, বার্গম্যানের ‘ওয়াইন্ড স্ট্রবেরিজ’, গোদারের ‘দ্য ইমেজ বুক’, জাফর পানাহি ‘থ্রি ফেসেস’র মতো বিখ্যাত সব ছবি। এর পরেও অনেক ভাল ভাল ছবি রয়ে গেছে যেগুলো না দেখলে সিনেপ্রমীরা বড় মিস করবেন। নন্দন, রবীন্দ্র সদন সহ ১৬টি সিনেমা হলে দেখানো হচ্ছে সে সব ছবি। দেখে নিন চতুর্থ দিনে কোন কোন ছবি দেখা যেতে পারে।

উইন্টার লাইট- এটি বিখ্যাত পরিচালক বার্গম্যানের একটি ক্লাসিক ছবি। বড় পর্দায় এই ছবি মিস করা ঠিক নয়। আগামিকাল নন্দন-১-এ সকাল ৯টায় দেখানো হবে।

আমারকর্ড- এটি ফেলিনির একটি কাল্ট ক্লাসিক ছবি। ১৯৭৪ সালে ছবিটি শ্রেষ্ঠ বিদেশি ছবির জন্য অস্কার পেয়েছিল। এ ছবিটি দেখতে চাইলে আগামিকাল সকাল ১১.৪৫-এ পৌঁছে যান নন্দন-১।

আরও পড়ুন: ছবি দেখানোয় চূড়ান্ত অব্যবস্থা, চলচ্চিত্র উৎসব নিয়ে ক্ষুব্ধ দর্শকরা

অব্যক্ত- ছবিটি মুক্তির আগেই ইন্ডিয়ান প্যানোরামায় মনোনীত হয়েছে। শ্রেষ্ঠ ডেবিউ পরিচালকের নমিনেশন পেয়েছে। কলকাতায় ছবিটির ওয়ার্ল্ড প্রিমিয়ার। দেখা যেতে পারে নজরুল তীর্থে আগামিকাল বিকেল-৪টেয়।

জাজমেন্ট ডে- ছবিটি এই বছর প্রতিযোগিতা বিভাগে দেখানো এখন পর্যন্ত সবথেকে প্রশংসিত ছবি। আগে একবার দেখানো হয়ে গিয়েছে। যাঁরা মিস করেছেন আগামিকাল মিত্রা সিনেমায় সন্ধে-৬টায় দেখতে পারেন।

হিউম্যান, স্পেস, টাইম অ্যান্ড হিউম্যান- কিম কি ডুক বর্তমান পৃথিবীর অন্যতম একজন শ্রেষ্ঠ পরিচালক। মায়েস্ত্রো বিভাগে এই ছবিটি দেখানো হচ্ছে। নন্দন-১-এ বুধবার সন্ধে ৭.৩০ মিনিটে দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE