Advertisement
২০ জুলাই ২০২৪
Entertainment News

চলচ্চিত্র উৎসবের মঞ্চে ‘জিরো’র ট্রেলার

শুরু হল ২৪তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। শনিবার নেতাজী ইন্ডোর স্টেডিয়ামে উদ্বোধনে ছিল চাঁদের হাট।

মঞ্চে শাহরুখ খান।

মঞ্চে শাহরুখ খান।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ নভেম্বর ২০১৮ ১৬:৪৪
Share: Save:

শুরু হল ২৪তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। শনিবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে উদ্বোধনে ছিল চাঁদের হাট।

লাল শাড়িতে ঋতুপর্ণা সেনগুপ্ত থালা ধরেছিলেন। পাশেই অমিতাভ বচ্চন, শাহরুখ খান, জয়া বচ্চন, ওয়াহিদা রহমান। প্রদীপ জ্বেলে, ফুল ছড়িয়ে উদ্ধোধন করা হয়। গোটা ব্যবস্থার তদারকি করছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

প্রথম বক্তা ছিলেন প্রসেনজিত্ চট্টোপাধ্যায়। তার পরই ডেকে নেওয়া হয় বলিউড অভিনেত্রী ওয়াহিদা রহমানকে। স্মৃতিমেদুর হয়ে পড়েন তিনি।

মঞ্চে উঠে জয়া বচ্চন বলেন, ‘‘আপনারা এত গুণী লোক সামনে বসে আছেন, কী বলব? এই রেসপন্সিবিলিটা আমি আমার কর্তাকে দিয়ে দিলাম। উনি বলবেন।’’

সৌমিত্র চট্টোপাধ্যায়ের কথায় ছিল শ্রদ্ধাজ্ঞাপনের সুর। তিনি বলেন, ‘‘১০০ বছরের বাংলা সিনেমার যে আয়োজন এখানে দেখলাম, তাতে আমি মুগ্ধ। আমাদের পূর্বসুরিদের স্মরণ করছি। যাঁদের আত্মত্যাগে এই ফিল্ম ইন্ডাস্ট্রি গড়ে উঠেছে।’’

আরও পড়ুন, কলকাতা অন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের প্রথম দিনে কোন কোন ছবি দেখবেন?

একে একে অমিতাভ বচ্চন, শাহরুখ খান, সৌমিত্র চট্টোপাধ্যায়, ওয়াহিদা রহমান, মাধবী মুখোপাধ্যায়, সাবিত্রী চট্টোপাধ্যায়, বিশ্বজিত্ চট্টোপাধ্যায়, রঞ্জিত মল্লিক, গৌতম ঘোষ, জয়া বচ্চন, মহেশ ভট্ট, নন্দিতা দাস, মাজিদ মাজিদির হাতে তুলে দেওয়া হয় কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সবের বিশেষ ট্রফি।

মঞ্চে শাহরুখের গলায় শোনা গেল সামান্য অভিযোগের সুর। এত বছরের কেরিয়ার, অথচ ফিল্ম ফেস্টিভ্যালে কখনও তাঁর কোনও ছবি মনোনীত হয়নি। এর পরই মুখ্যমন্ত্রীর কাছে তাঁর আসন্ন ছবি ‘জিরো’র ট্রেলার দেখানোর অনুমতি চেয়ে নেন কিং খান। চলচ্চিত্র উত্সবের মঞ্চে দেখানো হয় ‘জিরো’র ট্রেলার। হাততালিতে ফেটে পড়ে গোটা হল। অর্থাত্ এও প্রোমোশনের এক নতুন ধরন। অন্তত তেমনটাই মনে করছেন সিনে মহলের একটা বড় অংশ।

‘জামাইবাবু আসুন...’ বলে মঞ্চে অমিতাভকে ডেকে নেন সঞ্চালিকা জুন মাল্য। ‘‘আবার এসে গিয়েছি। মুখ্যমন্ত্রীকে অনেক বার বলেছি আমাকে ডাকবেন না। আর নতুন কিছু বলার নেই। কিন্তু মুখ্যমন্ত্রী কথাই শোনেন না। তাই আবার এসে গিয়েছি। এ কথাটা অনেক বার বলেছি ইংরেজিতে। এ বার বাংলায় বলছি। আর পারব না মা, রক্ষা করুন...’’ বক্তৃতা শুরু করেন অমিতাভ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

KIFF 2018 Tollywood Celebrities Bengali Movies
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE