Advertisement
১৭ জুন ২০২৪
Stunt Woman behind the Stars

‘রাবণ’, ‘ধুম ২’-র মতো ছবিতে ঐশ্বর্যা রাইয়ের স্টান্টগুলি কে করেছিলেন জানেন?

সিনেমায় নায়িকাদের স্টান্ট করতে দেখলে অনেকেই বেশ চমকে যান। কিন্তু জানেন কি আদতে নায়িকারা নন, নেপথ্যে থাকেন অন্য কেউ?

photo of Bollywood Actor Aishwarya Rai Bachchan

জানেন কি, আপনাদের প্রিয় তারকাদের স্টান্টের নেপথ্যে আসলে রয়েছেন কে?

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৩ ১৫:৫৬
Share: Save:

গাছের ডাল ধরে নায়কদের সঙ্গে শুধুই রোম্যান্স করছেন নায়িকা! না, সেই দিন শেষ। বর্তমানে নায়কদের সঙ্গে সমান তালে অ্যাকশন অবতারে দেখা যায় অভিনেত্রীদেরও। যেমন ‘ধুম ২’-তে ঐশ্বর্যা রাই বচ্চনকে বাইকে ওই অবতারে দেখে রীতিমতো অবাক হয়েছিলেন সবাই। সর্বোচ্চ গতিতে বাইক চালিয়ে পৌঁছে যাচ্ছেন এক জায়গা থেকে অন্য জায়গায়। উঁচু পাঁচিল থেকে ঝাঁপ দিচ্ছেন অতি সহজেই। ‘রাবণ’ ছবিতেও পাহাড় থেকে ঝাঁপ দেওয়ার দৃশ্যে দর্শক ঐশ্বর্যাকে দেখেছেন। শুধু ঐশ্বর্যা কেন, প্রিয়ঙ্কা চোপড়া থেকে প্রীতি জিন্টাদের মতো তারকাদের দর্শক দেখেছেন বিভিন্ন সময়ে ভয়ানক সব স্টান্ট করতে।

জানেন কি, আদতে আপনাদের প্রিয় তারকারা অনেকেই নিজে কোনও স্টান্টের শুটিংই করেননি। এই স্টান্টের নেপথ্যে আসলে রয়েছেন কে? তাঁর নাম সানোবের পড়দিওয়ালা। মাত্র ১২ বছর বয়স থেকে এই কাজ করা শুরু করেন তিনি। ক্যারাটেতে ‘ব্ল্যাক বেল্ট’ তিনি। এক সাক্ষাৎকারে সানোবের বলেন, “এই পেশায় যুক্ত অনেকেই পক্ষাঘাতে ভুগছেন। অনেকে নানা রকম দুর্ঘটনার সম্মুখীনও হয়েছেন।

কিন্তু এতটাই ছোট থেকে এই পেশার সঙ্গে যুক্ত যে, এক অদ্ভুত ভালবাসা জন্মে গিয়েছে এই পেশার প্রতি। তাই এত ঘটনা চোখের সামনে দেখেও আমার এই পেশার প্রতি কোনও নেতিবাচক ভাবনা জন্মায়নি। দু’শোরও বেশি ছবিতে কাজও করে ফেলেছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE