Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ মে ২০২২ ই-পেপার

URL Copied

বিনোদন

Pooja Dadlani: ৪৫ কোটি টাকা মাইনে! শাহরুখের ম্যানেজার পূজাকে কী কী কাজ করতে হয়

নিজস্ব প্রতিবেদন
০৮ নভেম্বর ২০২১ ১৫:৩৮
আরিয়ান গ্রেফতারের পর শাহরুখ-গৌরীর পাশাপাশি আরও একটি নাম খুব বেশি চর্চায় উঠে এসেছে। পূজা দাদলানি। শাহরুখের ম্যানেজার। আরিয়ান মামলার প্রত্যেক শুনানির দিন আদালতে হাজির থাকা, পরিস্থিতি সম্পর্কে শাহরুখকে প্রতি মুহূর্তের খবর জানানো, মামলার প্রায় সমস্ত কিছুই তাঁর উপর ছেড়ে দিয়েছিল খান পরিবার।

সেই পূজার সম্পর্কে সম্প্রতি বিস্ফোরক তথ্য সামনে এসেছে। আরিয়ানের গ্রেফতারের পর নাকি মামলার এক সাক্ষীকে মোটা টাকার বিনিময়ে প্রভাবিত করার চেষ্টা করেছিলেন তিনি, এমনই দাবি এই মামলায় যুক্ত একাংশের! ওই সাক্ষী কিরণ পি গোসাভির সঙ্গে নাকি মুম্বইয়ের লোয়ার প্যারেলে দেখাও করেছিলেন পূজা। সেই সিসিটিভি ফুটেজ হাতে পৌঁছেছে বলে দাবি করেছে নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)। সেই নিয়েই তোলপাড় সংবাদমাধ্যম।
Advertisement
জেনে নেওয়া যাক, শাহরুখের ঠিক কতটা কাছের হলে ছেলের সমস্ত দায়িত্ব নিজের ম্যানেজারের উপর ছেড়ে নিশ্চিন্তে থাকতে পারে খান পরিবার। ম্যানেজারকে দিয়ে কী কী কাজ করান শাহরুখ?

পূজার জন্ম ১৯৮৩ সালের ২ নভেম্বর মুম্বইয়ে। মুম্বইয়েই বড় হয়েছেন তিনি। সেখানকার একটি স্কুলে পড়াশোনা। তারপর মুম্বইয়ের এইচ আর কলেজ অব কমার্স অ্যান্ড ইকনমিক্স থেকে স্নাতক। পরবর্তীকালে সাংবাদিকতা নিয়েও পড়াশোনা করেছেন।
Advertisement
২০১২ সালে শাহরুখের খানের ম্যানেজার হিসাবে কাজে যোগ দেন তিনি। তারপর থেকে এই দীর্ঘ ন’বছর পূজা কখনও অন্য কোনও তারকার ম্যানেজার হওয়ার কথা ভাবেননি। এই দায়িত্ব পূজার চেয়ে ভাল আর কেউ পালন করতে পারবেন বলে শাহরুখেরও মনে হয়নি। উপরন্তু এই ন’বছরে ক্রমে শাহরুখের পরিবারেরই সদস্য হয়ে উঠেছেন তিনি।

শাহরুখের যাবতীয় কাজের দেখভাল করেন পূজা। শাহরুখের কলকাতা নাইট রাইডার্স দলেরও যাবতীয় বিষয় দেখভাল করেন। শাহরুখ বিদেশে কোনও কাজে গেলে পূজাও সঙ্গে যান। কোনও বিষয়েই বাদশাকে সমস্যায় পড়তে দেন না তিনি।

গৌরী খানের সঙ্গেও পূজার রসায়ন ভাল। গৌরীর বন্ধুমহলের সঙ্গে অনেক ছবিতেই পূজাকে দেখা যায়। শাহরুখের ম্যানেজার হওয়ায় তিনিও বলিউডের তারকা হয়ে গিয়েছেন। বলিউডের বহু নামজাদা তারকা তাঁকে নেটমাধ্যমে অনুসরণ করেন।

শাহরুখের ছোট-বড় সমস্ত বিষয় সামলানোর জন্য মোটা পারিশ্রমিকও পান তিনি। একটি সূত্রের দাবি, বছরে ৪৫ কোটি টাকা উপার্জন তাঁর। এ ছাড়া প্রতি বছরই ধুমধাম করে পূজার জন্মদিন পালন করেন বাদশা। দামি সমস্ত উপহারে ভরিয়ে দেন তাঁকে। অনেকেই জানেন না, পূজা এবং শাহরুখের জন্ম তারিখও একই।

শুধুমাত্র শাহরুখের ম্যানেজার হওয়াতেই পূজা বলিউডের পরিচিত মুখ নন। তাঁর আরও পরিচয় রয়েছে। তিনি ‘চেন্নাই এক্সপ্রেস’ ছবির সহ-প্রযোজকও। এ ছাড়া দিয়া মির্জার দ্বিতীয় স্বামীর আত্মীয়।

পূজার স্বামী হিতেশ গুরনানি মুম্বইয়ের একটি নামী অলঙ্কার প্রস্তুত সংস্থার মালিক। সোনা-রুপো-হিরে সমস্ত ধরনের গয়না রয়েছে তাঁর সংস্থায়। স্বামীর সঙ্গে এই ব্যবসাতেও সাহায্য করে থাকেন পূজা। তাঁদের একটি মেয়ে রয়েছে।

সম্প্রতি জামিনে ছাড়া পেয়ে পরিবারের কাছে ফিরে গিয়েছেন আরিয়ান। তবে তারকাদের সঙ্গে ওঠাবসা, বিলাসবহুল জীবনযাপনে অভ্যস্ত পূজা আপাতত এনসিবি-র কড়া নজরে। তাঁর বয়ানও রেকর্ড করা হতে পারে বলে জানা গিয়েছে।