Advertisement
০২ মে ২০২৪
lata mangeshkar

Lata Mangeshkar: অপূরণীয় শূন্যতা, লতাদিদি চলে গেলেন! কোকিলকণ্ঠীর প্রয়াণে শোকপ্রকাশ প্রধানমন্ত্রীর

২৭ দিন ধরে হাসপাতালে ভর্তি ছিলেন শিল্পী। কিন্তু শনিবার আচমকা তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। রবিবার প্রয়াত আসে প্রয়ানের খবর।

ছবি টুইটার থেকে নেওয়া।

নিজস্ব প্রতিবেদন
নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২২ ১০:৩২
Share: Save:

আমি ভাষা হারিয়েছি। অত্যন্ত দয়ালু ও আদরের লতাদিদি আমাদের ছেড়ে চলে গেলেন। কোকিলকণ্ঠীর প্রয়ানে শোকপ্রকাশ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইট বার্তায় তিনি লেখেন, ‘তাঁর চলে যাওয়া এমন এক শূন্যতা তৈরি করল, যা কখনওই পূরণ হওয়ার নয়। ভারতীয় সংস্কৃতির একজন কিংবদন্তি হিসেবেই লতা মঙ্গেশকরকে মনে রাখবে আগামী প্রজন্ম, যাঁর সুরেলা কণ্ঠ প্রজন্মের পর প্রজন্মকে মন্ত্রমুগ্ধ করে রেখেছে।

ভারতরত্ন লতা মঙ্গেশকরের প্রয়াণে শোকপ্রকাশ করেছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলা গান ও পূর্বের শিল্পীদের এত ভালবাসা দেওয়ায় প্রয়াত কোকিলকণ্ঠীকে তিনি বিশেষ ভাবে কৃতজ্ঞতা জানিয়েছেন।

করোনায় আক্রান্ত হওয়ায় গত ১১ জানুয়ারি লতাকে মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি করানো হয়। নিউমোনিয়াতেও আক্রান্ত ছিলেন নবতিপর শিল্পী। প্রথম থেকেই তাঁকে আইসিইউ-তে রাখা হয়েছিল। ৩০ জানুয়ারি শিল্পীর কোভিড নেগেটিভ রিপোর্ট আসে। কিন্তু বয়সজনিত নানা সমস্যার কারণে শেষ পর্যন্ত আর লড়তে পারলেন না তিনি। রবিবার সকালে ৮টা ১২ মিনিটে মাল্টি অর্গান ফেলিওরে মৃত্যু হয় সুরসম্রাজ্ঞীর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

lata mangeshkar PM Narendra Modi mumbai music
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE