Advertisement
০২ মে ২০২৪
Abhishek-Sanjukta

অভিষেক ছাড়া প্রথম দুর্গাপুজো বাড়িতে, খুব ভয়ে ছিলেন স্ত্রী সংযুক্তা

গত বছরের মার্চ মাসে আচমকাই মৃত্যু হয় অভিষেক চট্টোপাধ্যায়ের। তার পর থেকে একাই সবটা সামলাচ্ছেন স্ত্রী সংযুক্তা। পুজোটা কী ভাবে সামলালেন তিনি?

Late actor Abhishek Chatterjee’s wife Sanjukta Chatterjee shares how she arranges Durga Puja in single hand

সংযুক্তা-অভিষেক। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২৩ ১৪:০০
Share: Save:

বাড়ির কর্তা ছাড়া এটাই প্রথম দুর্গাপুজো চট্টোপাধ্যায় পরিবারের। ফলে সব দায়িত্ব বর্তেছিল বাড়ির গিন্নির কাঁধেই। সব নিয়ম মেনে দুর্গাপুজো করেছেন সংযুক্তা চট্টোপাধ্যায়। অভিনেতা অভিষেক চট্টোপাধ্যায়ের স্ত্রী তিনি। ২০২২ সালের মার্চ মাসে আচমকাই মৃত্যু হয় অভিনেতার। তার পর থেকে একরত্তি মেয়ে সাইনাকে নিয়েই জীবন আবর্তিত সংযুক্তার। গত বছর বাড়িতে পুজো হয়নি। তাই মেয়েকে নিয়ে কেরলে ঘুরতে চলে গিয়েছিলেন তিনি। তবে এ বছর ধুমধাম করে মায়ের পুজো করেছেন তিনি। আনন্দবাজার অনলাইনকে সংযুক্তা প্রথমেই জানিয়েছিলেন, সবটাই আড়াল থেকে পরিচালনা করছেন অভিষেক। পুজো শেষেও সেই একই উপলব্ধি সংযুক্তার। আনন্দবাজার অনলাইনের তরফে যোগাযোগ করা হয়েছিল সংযুক্তার সঙ্গে। টালিগঞ্জে তাঁর ফ্ল্যাটেই পুজো করেন তিনি। এক দিকে অফিস এবং অন্য দিকে বাড়ির দায়িত্ব— সবটাই বজায় রেখে করার চেষ্টা করছেন তিনি।

আনন্দবাজার অনলাইনকে সংযুক্তা বলেন, “সত্যি, কেউ হয়তো বিশ্বাস করতে পারবেন না। ভীষণ ভাল পুজো হয়েছে। অভি (অভিষেক) যখন ছিল তখন কোনও দায়িত্বই আমার কাঁধে থাকত না। কোনও সিদ্ধান্ত আমি নিতাম না। এ বার কিছুটা ভয়ই করছিল। কারণ সব সিদ্ধান্ত, নিয়ম-কানুন আমায়ই তো করতে হবে। কিন্তু জানতাম অভি রয়েছে আমার সঙ্গে। তাই এত সুন্দর ভাবে পুজোর চারটে দিন কেটেছে। মায়ের এমন রূপ আগে কখনও দেখিনি। আমার ডল মা-ও খুব আনন্দ করেছে। ২৮ অক্টোবর লক্ষ্মীপুজো। সেটাও করব। আপাতত সেই আয়োজনই করছি।”

মার্চ মাসে অভিষেকের মৃত্যুর পর মেয়েকে নিয়ে সবটাই সামলাচ্ছেন সংযুক্তা। তবে পুরনো বন্ধুত্বগুলো এখনও রয়ে গিয়েছে। রচনা বন্দ্যোপাধ্যায় থেকে লাবণী সরকার, কৌশিক বন্দ্যোপাধ্যায়— সকলেই রয়েছেন সংযুক্তার পাশে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Tollywood Actor Abhishek Chatterjee Durga Puja 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE