Advertisement
১৯ মে ২০২৪
jawan in OTT

দেশে ৩০০ কোটির গণ্ডি এখনও পেরোতে পারেনি ‘টাইগার ৩’, এর মধ্যেই নতুন নজির ‘জওয়ান’-এর

বক্স অফিসে রাজত্ব কায়েম করার পর এ বার ওটিটিতেও ‘জওয়ান’-এর দৌড় অব্যাহত। নতুন নজির স্থাপন করল শাহরুখ খান অভিনীত এই ছবিটি।

Leading Ott claims Jawan is the most watched Indian film on their platform; Shah Rukh Khan thanks fans for overwhelming response

‘জওয়ান’ ছবিতে শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২৩ ১৮:৫২
Share: Save:

বলিউডে চলতি বছরে মুক্তিপ্রাপ্ত ছবির মধ্যে এখনও পর্যন্ত সব থেকে বেশি ব্যবসা করেছে ‘জওয়ান’। এখনও পর্যন্ত বক্স অফিসে এই ছবির ব্যবসার পরিমাণ দাঁড়িয়েছে ১ হাজার ১০০ কোটি টাকায়। এ বার ওটিটিতেও মুক্তির পর নতুন নজির গড়ল শাহরুখ খান অভিনীত এই ছবি।

৭ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল অ্যাটলি পরিচালিত ছবিটি। গত ২ নভেম্বর বাদশার জন্মদিনে ছবিটি ওটিটিতে মুক্তি পায়। সংশ্লিষ্ট ওটিটির দাবি, সারা বিশ্বে ইংরিজি ভাষা ব্যতীত অন্যান্য ভাষার ছবির তালিকায় প্রথম দশের মধ্যে জায়গা করে নিয়েছে ‘জওয়ান’। অন্য দিকে, ভারতে তাদের সেরা দশটি ছবির মধ্যে প্রথম স্থানে রয়েছে শাহরুখের ছবিটি। বিগত ৩ সপ্তাহ ধরে তালিকায় শীর্ষস্থান ধরে রেখেছে ‘জওয়ান’। ফলে এখনও পর্যন্ত ওটিটিতে সব থেকে বেশি ক্ষণ দেখা ছবি হিসেবেও উঠে আসছে ‘জওয়ান’-এর নাম।

এই পরিসংখ্যান দেখে খুশি স্বয়ং শাহরুখ। তিনি একটি বিবৃতিতে বলেছেন, ‘‘জানাতে পেরে ভাল লাগছে যে ওটিটিতে ‘জওয়ান’ দেশের মধ্যে সব থেকে বেশি মানুষ দেখেছেন। দর্শকদের এই প্রতিক্রিয়া আসলে ভারতীয় সিনেমারই জয়।’’ এরই সঙ্গে শাহরুখ বলেছেন, ‘‘জওয়ান শুধু একটা ছবি নয়, এটা আমাদের জমকালো সিনেমার উদ্‌যাপন। আমি গর্বিত।’’

এ দিকে শাহরুখ তাঁর আগামী ছবি ‘ডাঙ্কি’-র প্রচার শুরু করে দিয়েছেন। ‘পাঠান’ এবং ‘জওয়ান’-এর পর পরিচিত রোম্যান্টিক অবতারে ধরা দেবেন বাদশা। এখন প্রথম দুটি ছবির ব্যবসাকে ‘ডাঙ্কি’ ছাপিয়ে যেতে পারে কি না, সেটাই দেখার।

দীপাবলিতে মুক্তি পেয়েছিল সলমন খান, ক্যাটরিনা কইফ, ইমরান হাশমি অভিনীত ‘টাইগার ৩’। ‘পাঠান’-এর যশরাজ স্টুডিয়োজ়-এর স্পাই ইউনিভার্সের এই ছবি নিয়ে প্রত্যাশা ছিল তুঙ্গে। তবে এখনও পর্যন্ত সে ছবির ব্যবসা দেশের মধ্যে ৩০০ কোটি ছুঁতে পারেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE