×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৩ এপ্রিল ২০২১ ই-পেপার

বিনোদন

মুম্বইয়ে ১৬ হাজার বর্গফুটের প্রাসাদ! যুবরাজ-হ্যাজেলের এই ফ্ল্যাট চোখ কপালে তুলবে

নিজস্ব প্রতিবেদন
০৬ মার্চ ২০২১ ১৫:৩৫
ভারতের প্রাক্তন অল রাউন্ডার যুবরাজ সিংহ ক্রিকেটারদের মধ্যে অন্যতম ধনী ব্যক্তি। খুব কম বয়সেই যুবরাজ বিশ্বের সেরা ক্রিকেটারের তালিকায় ঢুকে পড়েছিলেন।

আন্তর্জাতিক ক্রিকেটে ১২ হাজার রানের রেকর্ড রয়েছে তাঁর। এ ছাড়া প্রচুর উইকেটও নিয়েছেন। ১৭ বছর তিনি আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন। প্রাক্তন এই ক্রিকেটার এখন তরুণ ক্রিকেটারদের প্রশিক্ষণ দেন।
Advertisement
স্ত্রী হ্যাজেল কিচের সঙ্গে মুম্বইয়ের ওরলিতে এক বিলাসবহুল ফ্ল্যাটে থাকেন তিনি। ২০১৬ সালে তাঁরা বিয়ে করেন। তারপর থেকেই এই ফ্ল্যাট তাঁদের ঠিকানা।

যদিও ২০১৩ সালে এই ফ্ল্যাটটি কিনেছিলেন যুবরাজ। সে সময় এর দাম পড়েছিল ৬৪ কোটি টাকা। বিয়ের পরই মূলত স্ত্রীর সঙ্গে এই ফ্ল্যাটে পাকাপাকি ভাবে থাকতে শুরু করেন।
Advertisement
ফ্ল্যাটটি ১৬ হাজার বর্গফুটের। বিলাসবহুল বহুতলের ৩০ তলায় রযেছে যুবরাজ এবং হ্যাজেলের এই ফ্ল্যাট। ফ্ল্যাটের ব্যালকনিতে দাঁড়ালে সামনে আরব সাগরের মনোরম দৃশ্য দেখা যায়।

যুবরাজের আবাসনেই থাকেন বিরাট কোহালি এবং অনুষ্কা শর্মা। মু্ম্বইয়ের ওই আবাসনের নাম ওমকার ১৯৭৩ টাওয়ার সি।

যুবরাজের বিলাসবহুল ফ্ল্যাটে ঢুকলে প্রথমেই চোখে পড়বে বিশালাকার একটি বৈঠকখানা। আরামদায়ক সোফা, মানানসই পাপস, আরামকেদারা এবং একটি কফি টেবিল— খুব ছিমছাম রেখেছেন বৈঠকখানা।

লকডাউনে নিজের শোওয়ার ঘরের ছবি অনুরাগীদের সামনে তুলে ধরেছিলেন যুবরাজ। সে সময় ঘরেই চুল কেটেছিলেন তিনি। সেই ভিডিয়োতেই তাঁর শোওয়ার ঘরের ছবি দেখেন অনুরাগীরা।

ঝকঝকে মার্বেলের মেঝে, কাচের দরজা এবং বিশালাকার জানলা রয়েছে ঘরে। সূর্যের আলোতেই আলোকিত হয়ে যায় ঘর।

সুযোগ পেলেই রান্নাঘরে চলে যান যুবরাজ। সাদা ক্যাবিনেটের উপরে কালো রঙের কিচেন টপ, বেজ রঙের মার্বেলের মেঝেতে অনবদ্য হযে উঠেছে তাঁর রান্নাঘরও।

যুবরাজ ভিডিয়ো গেম খেলতে ভালবাসেন। বিনোদনের জন্য তৈরি করা ঘরেই তাই অবসরের বেশির ভাগটা কাটান তিনি। এই ঘরে ইংরাজি ‘এল’ আকারের সোফা রয়েছে। রয়েছে কাচের দরজা এবং একটি বারান্দা।

এই ঘরে যুবরাজের সমস্ত ট্রফিও সাজানো রয়েছে। বাড়ির প্রতিটি কোণা মনের মতো করে সাজিয়েছেন যুবরাজ এবং স্ত্রী হ্যাজেল।