• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

প্রকাশ্যে এল ‘জ্যেষ্ঠপুত্র’র প্রথম টিজার পোস্টার

poster
এই পোস্টারই মুক্তি পেয়েছে।

Advertisement

জ্যেষ্ঠপুত্র প্রসেনজিত্ চট্টোপাধ্যায়। কনিষ্ঠ ঋত্বিক চক্রবর্তী। এই দুই অভিনেতাকে স্ক্রিন শেয়ার করতে এর আগে দেখা যায়নি। সেই ঘটনাই ঘটালেন পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়। সৌজন্যে তাঁর আসন্ন ছবি ‘জ্যেষ্ঠপুত্র’। শুক্রবার মুক্তি পেল এ ছবির প্রথম টিজার পোস্টার।

গত নভেম্বরে প্রসেনজিতের বাড়িতে সাংবাদিক বৈঠকে প্রথম এই ছবির ঘোষণা করেছিলেন কৌশিক। এ ছবির পরতে পরতে জড়িয়ে রয়েছেন প্রয়াত পরিচালক ঋতুপর্ণ ঘোষ। প্রয়াণের পর এই প্রথম কোনও ছবির সঙ্গে এ ভাবে জড়িয়ে থাকলেন ঋতুপর্ণ।

কৌশিক জানিয়েছিলেন, ‘আর একটি প্রেমের গল্প’ তৈরির সময় ঋতুপর্ণর ইন্দ্রাণী পার্কের বাড়িতে তিনি প্রতিদিন যেতেন। কাজ থাকলেও, কাজ না থাকলেও। সিনেমা এবং আরও বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা মুখ্য ছিল তখন। সে সময়ই একটি ভাবনার কথা কৌশিককে বলেছিলেন ঋতুপর্ণ। তখন ‘অটোগ্রাফ’ তৈরি হচ্ছিল। সে কারণে এই ছবিটা করতে চাননি। পরে ঋতুপর্ণর পিতৃবিয়োগের সময় খুব কাছ থেকে তাঁকে দেখেছিলেন কৌশিক।

আরও পড়ুন, রিঙ্গোর হিন্দি ডেবিউ দিয়ে কামব্যাক সাইনির

কৌশিক শেয়ার করেছিলেন, ‘‘এ গল্পের ভাবনা ঋতুদার। পরে বুম্বাদাকে বলেছিলাম। বুম্বাদাকেই ঋতুদা ভেবেছিল। ফলে সবটা জানত ও। আমি চিঙ্কুদার (ঋতুপর্ণর ভাই) কাছে গিয়ে বলেছিলাম এটা আমি করতে চাই। চিঙ্কুদা বলেছিল নিজের মতো করে কর। আমার বলতে দ্বিধা নেই এর রয়্যালটি বাবদ একটা পয়সা নেননি।’’

আরও পড়ুন, স্পেশ্যাল চাইল্ড যখন গোয়েন্দা, কেয়ার অব ‘কিয়া অ্যান্ড কসমস’

অনস্ক্রিন ‘জ্যেষ্ঠপুত্র’ প্রসেনজিত্ চট্টোপাধ্যায়। এই একটা মাত্র কাস্ট করেছিলেন ঋতুপর্ণ স্বয়ং। প্রসেনজিত্ সে সময়ই বলেছিলেন, ‘‘আসলে আমার জীবন থেকেই ঋতুপর্ণর এই ভাবনাটা এসেছিল। ও করতেও চেয়েছিল ছবিটা। অনেকেই জানে। আমি তখন বলেছিলাম একটু পরে কর…। তার পর তো যা হওয়ার হয়ে গেল। আমরা খুব সচেতনতার সঙ্গে এ ছবিটা করব।’’

ঋতুপর্ণর ভাবনায় কৌশিকের গল্পে প্রসেনজিত্-ঋত্বিকের অভিনয় দেখার জন্য আপাতত অপেক্ষার প্রহর গুনছেন সিনেপ্রেমীরা।

(হলিউড, বলিউড বা টলিউড - টিনসেল টাউনের টাটকা বাংলা খবর পড়তে চোখ রাখুন আমাদের বিনোদনের সব খবর বিভাগে।)

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন