×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৫ জুন ২০২১ ই-পেপার

প্রথা ভেঙে আচমকাই  নিজের বস্ত্র বিপণি ‘প্রথা’ করোনার জন্য বন্ধ করলেন শিল্পী লোপামুদ্রা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৪ এপ্রিল ২০২১ ১৮:২০
লোপামুদ্রা মিত্র।

লোপামুদ্রা মিত্র।

বরাবরই সচেতন তিনি। পরিস্থিতি সম্বন্ধেও সজাগ। বাংলা জুড়ে এই মুহূর্তে অতিমারির চোখরাঙানি। সংক্রমণ ঠেকাতে সাধারণের কথা ভেবেই তাই কিছু দিনের জন্য ‘প্রথা’ বুটিক বন্ধ রাখছেন সংগীত শিল্পী লোপামুদ্রা মিত্র। নেটমাধ্যমে তাঁর ঘোষণা, ২৪ এপ্রিল থেকে ৩ মে পর্যন্ত বন্ধ থাকবে বুটিক। গায়িকার মতে, অসুখ ঠিক হলে আবার সব নতুন করে শুরু হবে।

শিল্পীর আরও যুক্তি, ‘একটি বুটিক খুলে রাখা মানেই দোকান দেখভালের জন্য কর্মীদের উপস্থিতি। ক্রেতার আসা যাওয়া। এই মুহূর্তে যা সংক্রমণ বাড়ানোর পক্ষে যথেষ্ট।’ তাছাড়া, এই মুহূর্তে কেউই কেনাকাটার মানসিকতাতে নেই। পাশাপাশি, কর্মী ও ক্রেতাদের সাবধানতা রক্ষাও একজন সচেতন নাগরিক হিসেবে তাঁর প্রধান কর্তব্য।

লোপামুদ্রাকে কেউ কোনও দিন ভয় পেতে দেখেনি। অতিমারির দ্বিতীয় ঢেউ কি তাঁকেও থমকে দিল? তারও জবাব রয়েছে শিল্পীর নেটমাধ্যমের পোস্টেই। গায়িকার দাবি, এই মুহূর্তে সুস্থ থাকা সবার আগে আবশ্যিক। তাই মনের জোর ধরে রেখে সবাইকে এই অসময় আগে পেরিয়ে যেতে হবে। তার পর বাকি সব কিছু।নেটমাধ্যমে তিনি মাস্ক, স্যানিটাইজারের ছবি দিয়ে এ কথাও মনে করিয়ে দিয়েছেন যে প্রাণ বাঁচাতে এ গুলো এখন পোশাকের থেকেও বেশি জরুরি।

Advertisement
Advertisement