Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Lopamudra Mitra

COVID 19: কোভিড রোগীদের মন ভাল রাখার দায়িত্বে লোপামুদ্রা মিত্র, অনলাইনেই শোনাবেন পছন্দের গান

আপাতত ঘরে বসেই মন ভাল রাখার দাওয়াই বাতলে দিতে আসছেন লোপামুদ্রা মিত্র।

লোপামুদ্রা মিত্র।

লোপামুদ্রা মিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২১ ১৮:৪৭
Share: Save:

নিভৃতবাসে থাকতে থাকতে একঘেয়েমিতে ভুগছেন? বন্দি মন ছটফট করছে খোলা আকাশের জন্য? আপাতত ঘরে বসেই মন ভাল রাখার দাওয়াই বাতলে দিতে আসছেন লোপামুদ্রা মিত্র। সঙ্গী চারণ ফাউন্ডেশন। নেটমাধ্যমে শিল্পীর আশ্বাস, ‘গান শুনে, কথা বলে, আড্ডা দিয়ে যদি কোনও কোভিড আক্রান্ত কিছুটা সময়ের জন্য হলেও মন ভাল করতে চান, আমি আছি আপনার সঙ্গে’।

লোপামুদ্রার এই ভাবনা সত্যিই অভিনব। এমন পরিকল্পনার নেপথ্য কারণ কী? আনন্দবাজার ডিজিটালকে লোপামুদ্রা জানিয়েছেন, ‘‘সবার মতো আমিও ভাবছিলাম কী করতে পারি। আক্রান্তদের পাশে দাঁড়ানোর ভীষণ ইচ্ছে। কিন্তু ‘সেফ হোম’ তৈরি বা চিকিৎসা পরিষেবা দিয়ে সাহায্য করার মতো সুযোগ আমার নেই।’’ শিল্পীর তখনই মনে হয়েছে, সবার মন ভাল রাখার জন্য ঈশ্বর তাঁকে ‘শিল্পী’ করে পাঠিয়েছেন। লকডাউনে সব বন্ধ। কিন্তু গান গাওয়া তো বন্ধ নয়!

যেমন ভাবা তেমনি কাজ। নিজের সংস্থা চারণকে সঙ্গে নিয়ে নেটমাধ্যমে গান শোনানোর প্রস্তাব রেখেছেন লোপামুদ্রা। শিল্পীর দাবি, ‘‘এই একটি কাজই পারি। গলা ছেড়ে গান শুনিয়ে মন ভাল করতে পারি। সেটাই করতে চলেছি খুব শিগগিরি।’’ ইতিমধ্যেই ভাল সাড়া পেয়েছেন লোপামুদ্রা। সুরকার জয় সরকার, চারণের সদস্যদের নিয়ে তিনি ভিডিয়ো কলে বিনামূল্যে এক সঙ্গে ৭-৮ জনকে গান শোনাবেন। কথাও বলবেন সবার সঙ্গে। এক বারে ক’টি গান শোনাবেন এখনও ঠিক করেননি তিনি। তবে নিজের পছন্দের গান শোনানোর পাশাপাশি শ্রোতাদের অনুরোধ জানানোর সুযোগও থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Playback Singer music Lopamudra Mitra COVID 19
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE