Advertisement
০৯ ডিসেম্বর ২০২২
Shreya Ghoshal

Shreya: কখনও কোনও গায়ক বা গীতিকারের সঙ্গে ডেট করেননি শ্রেয়া! কেন?

শ্রেয়া বলেছিলেন, ‘‘আমার কৌতূহল গানের বাইরের দুনিয়ার মানুষদের নিয়ে। তাই কোনও গীতিকার বা গায়কের সঙ্গে কখনও ডেট করিনি। শিলাদিত্যই সঙ্গে ছিল।’’

শ্রেয়া ঘোষাল।

শ্রেয়া ঘোষাল।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০২২ ১৬:০৯
Share: Save:

তিনি সুন্দরী। সুর ভাঁজলে প্রকৃতিও যেন কান পেতে শোনে তাঁর গান। বাংলা গর্ব করে তার ভূমিকন্যাকে নিয়ে। আট থেকে আশি বছরের সঙ্গীতপ্রেমী কয়েক দশক ধরে শুধুই তাঁর গানের নেশায় বেসামাল! তিনি শ্রেয়া ঘোষাল। ১২ মার্চ ৩৮-এ পা দিলেন গায়িকা। সংসার-সন্তান-গান নিয়ে দিব্য আছেন তিনি। সবাই ভেবেছিলেন, গানের দুনিয়ার কোনও মানুষ তাঁর জীবনসঙ্গী হবেন। সবাইকে অবাক করে দিয়ে শ্রেয়া বেছে নিয়েছেন এক প্রযুক্তিবিদকে!

Advertisement

সংবাদমাধ্যম জানে, শ্রেয়া আর তাঁর প্রেমিক-স্বামী শিলাদিত্য মুখোপাধ্যায় এক সঙ্গে বড় হয়েছেন। ছোট্ট থেকে এক স্কুলে পড়াশোনা করেছেন। ফলে, ভাল করে কথা বলা বা দুনিয়া দেখার আগেই একে অন্যকে চিনেছেন তাঁরা। তখন তাঁরা শুধুই বন্ধু। বয়স যত বেড়েছে, বন্ধুত্ব ততই গাঢ় হয়েছে। শ্রেয়া সেই সময় বিখ্যাত নন। গানের দুনিয়াতেও পা রাখেননি। তখনও তাঁর ভাল-মন্দের সঙ্গী শিলাদিত্য। তা বলে অন্য বন্ধুর আনাগোনা কি ঘটেনি? একাধিক বন্ধু ছিল তাঁদের। তবু, কোনও বিশেষ বন্ধনে যেন বাঁধা পড়েছিলেন তাঁরা।

দিন এগিয়েছে। রিয়্যালিটি শো জিতে গানের দুনিয়ায় পা রেখেছেন। সুন্দরী গায়িকাকে নিয়ে, তাঁর গান নিয়ে যত চর্চা, ও দিকে শ্রেয়ার প্রেম নিয়ে কিন্তু টুঁ শব্দ নেই! অন্য দিকে, শিলাদিত্য মন দিয়ে নিজের কেরিয়ার গড়েছেন। ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশোনা শেষ করে নিজের সংস্থা খুলেছেন। ডিগ্রি অর্জন করেছেন। কাজের চাপে একে অন্যের থেকে দূরেও সরে গিয়েছেন অনেকটাই। তার পরেও অনুভব করেছেন, তাঁরা পরস্পরের জন্যই জন্মেছেন। দূরত্ব সেই ভালবাসায় বাধা হয়ে দাঁড়ায়নি।

ক্রমশ খ্যাতি বেড়েছে শ্রেয়ার। চারটি জাতীয় পুরস্কার, ছ’টি ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড, পাঁচ বার সেরা গায়িকার সম্মান, ন’টি দক্ষিণী ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড ঝুলিতে। শ্রেয়া তবুও শিলাদিত্যকেই চেয়েছেন। কারণ, শিলাদিত্য তাঁকে আজন্ম চেনেন। তাঁকে বরাবর সামলে এসেছেন। তাই ২০১৫-য় তাঁদের বিয়ের ঘোষণা হতেই চমকে গিয়েছিলেন শ্রেয়ার অনুরাগীরা।

Advertisement

বিয়ের পরে গায়িকা অকপটে বলেছিলেন, ‘‘সবাই ভেবেছিলেন গানের দুনিয়ার কোনও ব্যক্তিত্ব আমার সঙ্গী হবেন। সেটাই স্বাভাবিক। কিন্তু গানের দুনিয়ার সঙ্গে ওতপ্রোত জড়িয়ে থাকার ফলে আমি সেখানকার মানুষদের চিনি। আমার কৌতূহল তার বাইরের দুনিয়া নিয়ে। সেখানকার মানুষদের নিয়ে। তাই কোনও গীতিকার বা গায়কের সঙ্গে কখনও ডেট করিনি। বরাবর শিলাদিত্যই সঙ্গে ছিল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.