Advertisement
১১ মে ২০২৪
Madan Mitra

Madan-Iman: এক বছর ইমনের গান ছাড়া কিচ্ছু শুনবেন না মদন  মিত্র!

গান, অভিনয়ের পরে এ বার কি রাজনীতিতেও অভিষেক হবে ইমন চক্রবর্তীর?

ইমনের গানে আকুল মদন!

ইমনের গানে আকুল মদন!

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২১ ২১:২৮
Share: Save:

ইমন চক্রবর্তীর গান শুনেছেন মদন মিত্র। শোনার পরেই তিনি যেন ভাবের ঘোরে!

ফেসবুক লাইভে কামারহাটির বিধায়কের ঘোষণা, ‘‘২০২১ ইমনের নামে। একটি বছর আমি ইমনের গান ছাড়া আর কিচ্ছু শুনব না!’’ এই বলেই থামেননি তিনি। বিধায়কের দাবি, যত দিন যাচ্ছে ততই গায়িকার যেন ক্রমশ উত্তরণ ঘটছে। আরও উঁচুতে নিজেকে তুলে নিয়ে যাচ্ছেন তিনি। ইমন আর শুধুই নেপথ্য শিল্পী নন। তিনি সফল মঞ্চশিল্পী। যিনি প্রতি মুহূর্তে তাঁর গান দিয়ে, তাঁর উপস্থাপনা দিয়ে মুগ্ধ করে রাখেন দর্শক-শ্রোতাদের।

আসল ঘটনা কী? ইমনের কোন গান শুনে এত আপ্লুত মদন মিত্র? আনন্দবাজার অনলাইনের প্রশ্নে ফোনেই অল্প লাজুক শিল্পী বললেন, ‘‘দাদা বড্ড আবেগপ্রবণ। সোমবার কামারহাটিতে অনুষ্ঠান করেছিলাম। সেখানে মদনদা এসেছিলেন। আমার অনুষ্ঠান ধৈর্য ধরে বসে শুনেছেন। তার পর ফেসবুকে ওই মন্তব্য।’’ ইমনের যুক্তি, তিনি যেমন দেবী বন্দনা দিয়ে অনুষ্ঠান শুরু করেন তেমনই করেছেন। লোকগীতি, নিজের গান, বাংলা আধুনিকের পাশাপাশি এই প্রজন্মের অনুরোধে একটি হিন্দি গানও গেয়েছেন। মদন মিত্র গান ভালবাসেন। কোনও গান হয়তো ছুঁয়ে গিয়েছে তাঁকে। তিনি নিজের অনুভূতি জানিয়েছেন।

সোমবার মুক্তি পেয়েছে তাঁর নতুন হিন্দি গানের মিউজিক কভার ‘আহিস্তা আহিস্তা’। পাহাড়ের কোলে গানে গানে নিজেকে মেলে দিয়েছেন ইমন। তাঁর সঙ্গে গলা মিলিয়েছেন আর্শাদ আলি খান। সুরে, আবহে, বাদ্যযন্ত্রে পুরো গান সাজিয়েছেন নীলাঞ্জন ঘোষ। পরিচালনায় শুভদীপ।

ইমনের গানের ভক্ত আট থেকে আশি। সেখানে নতুন সংযোজন মদন মিত্র। কিছু দিন আগেই রাজ্য সরকার থেকে আয়োজিত বিজয়া সম্মিলনীতে আমন্ত্রণ পেয়েছিলেন ইমন। গান, অভিনয়ের পরে এ বার কি রাজনীতিতেও অভিষেক হবে তাঁর? ইমনের আশ্বাস, তিনি গান ছাড়া আর কিছুই ভাবছেন না। আপাতত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Madan Mitra Iman Chakraborty
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE