Advertisement
৩০ এপ্রিল ২০২৪
The Kerala Story

দেশ জুড়ে বিতর্কের মাঝেই ‘দ্য কেরালা স্টোরি’ ছবিকে করমুক্ত করল মধ্যপ্রদেশ সরকার

মুক্তির আগের দিনই সুদীপ্ত সেনের ‘দ্য কেরালা স্টোরি’ ছবির প্রশংসা করেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এ বার এই ছবিকে করমুক্ত করল মধ্যপ্রদেশ সরকার।

Madhya Pradesh government declared the film The Kerala Story tax free

‘দ্য কেরালা স্টোরি’ ছবিকে করমুক্ত করার কথা ঘোষণা করলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ০৬ মে ২০২৩ ১৬:৪৬
Share: Save:

দেশ জুড়ে বিতর্ক, কেরল সরকারের বিরোধিতা সত্ত্বেও অবশেষে মুক্তি পেল ‘দ্য কেরালা স্টোরি’ ছবিটি। এই ছবি নিষিদ্ধ করার পক্ষে ছিল কেরলের রাজ্য সরকার। মুখ্যমন্ত্রী পিনরাই বিজয়ন এই ছবিকে প্রচারমূলক (প্রোপাগান্ডা) ছবি বলেই দাগিয়ে দিয়েছেন। যদিও এই ছবির পক্ষ নিয়েছেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কর্নাটকের নির্বাচনী প্রচারে গিয়ে এই ছবির প্রশংসা করেন প্রধানমন্ত্রী। তার পর ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই এই ছবিকে করমুক্ত করার কথা ঘোষণা করলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান। ভারতীয় জনতা পার্টি ও একাধিক হিন্দু সংস্থার পক্ষ থেকে মধ্যপ্রদেশ মুখ্যমন্ত্রীর কাছে এই ছবিকে করমুক্ত করার আগেই আবেদন জানানো হয়।

৬ মে, টুইট করে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী বলেন, ‘‘এই ছবি লভ-জিহাদ, সন্ত্রাসবাদ, ধর্মান্তরণের মুখোশ সকলের সামনে তুলে ধরে। এই ছবি আমাদের চেতনার উদ্রেক ঘটাবে। এই ছবি সকলের দেখা উচিত। ছোট বাচ্চা থেকে পুরুষ-মহিলা সকলের এই ছবি দেখা উচিত।’’

‘দ্য কেরালা স্টোরি’ ছবির মুক্তির দিনই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, ‘‘আসলে এখন সন্ত্রাস যে শুধু গুলি-বোমা দিয়ে চালিত হয়, এমনটা নয়। একটা সমাজকে ভিতরে ভিতরে শেষ করে দেওয়াটাও সন্ত্রাস। এই ছবি সেই মুখোশটাই প্রকাশ্যে আনবে। কংগ্রেসের কারণে সন্ত্রাসবাদ নিয়ে ভুগতে হয়েছে এই দেশকে।’’ মুক্তির দিনই প্রায় সাড়ে সাত কোটি টাকার ব্যবসা করেছে এই ছবি। সেই বিচারে ২০২৩ সালে সর্বাধিক আয় করা ছবির তালিকায় পঞ্চম স্থানে নথিভুক্ত হল ‘দ্য কেরালা স্টোরি’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE