Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Mamata Banerjee

স্বরার বিয়ের নেমন্তন্ন পেয়েও কেন যেতে পারলেন না মমতা বন্দ্যোপাধ্যায়? কী জানালেন মুখ্যমন্ত্রী?

স্বরা-ফাহাদের বিয়েতে নিমন্ত্রিত ছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু যাওয়া হয়নি তাঁর। নবদম্পতির জন্য কী পাঠালেন মুখ্যমন্ত্রী?

Mamata Banerjee congratulates Swara Bhasker and Fahad Ahmed

স্বরার বিয়েতে নিমন্ত্রণ পেয়েও অনুপস্থিত মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২০ মার্চ ২০২৩ ০৯:০৫
Share: Save:

১৬ মার্চ দিল্লিতে ধুমধাম করেই রিসেপশন হল স্বরা ভাস্কর এবং ফাহাদ আহমেদের। পরিবার-পরিজন ছাড়াও উপস্থিত ছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল, রাহুল গান্ধী, অখিলেশ যাদব থেকে শুরু করে বলিউডের বর্ষীয়ান অভিনেত্রী জয়া বচ্চন, রাজনীতি এবং বিনোদন জগতের তারকারা। স্বরার বিয়েতে নিমন্ত্রিত ছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনিতে স্বরা মোদী-বিরোধী বলেই পরিচিত। বিভিন্ন সময় তিনি শাসকদলের বিরুদ্ধে নানা বিষয়ে প্রকাশ্যে আওয়াজ তুলেছেন। সম্প্রতি তাঁকে রাহুল গান্ধীর সঙ্গে ভারতজোড়ো যাত্রায়ও হাঁটতে দেখা গিয়েছে। স্বরা এবংফাহাদের বিয়েতে মমতার উপস্থিতি অনেকেই আশা করেছিলেন।

কিন্তু নানা ব্যস্ততায় রিসেপশনে গিয়ে উঠতে পারেননি মুখ্যমন্ত্রী। শুক্রবার কালীঘাটে দলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে উচ্চ পর্যায়ের বৈঠকের আয়োজন করা হয়েছিল। একই দিনে সন্ধ্যায় সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদবের সঙ্গেও দেখা করেন মমতা। তার এক দিন পরই জেলা বৈঠক শুরু করলেন তৃণমূলনেত্রী। আসন্ন পঞ্চায়েত নির্বাচনের আগে জেলায় জেলায় দলের সংগঠনকে আরও শক্তিশালী করে তোলার লক্ষ্যে ভার্চুয়াল মাধ্যমে তিনি জেলা নেতৃত্বের সঙ্গে কথা বলবেন বলে ঠিক করেছেন। রবিবার তাঁর জেলা বৈঠকের শুরুতেই ছিল মুর্শিদাবাদ।

সাগরদিঘি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের ফল বেরোনোর পরেই মমতা জানিয়ে দিয়েছিলেন, তৃণমূল কংগ্রেস একাই লড়বে। মমতার সঙ্গে সাক্ষাতের পরই অখিলেশও জানিয়ে দিয়েছেন, কংগ্রেসকে বাদ দিয়ে আঞ্চলিক শক্তিগুলিকে নিয়ে তাঁরা বিজেপির বিরুদ্ধে লড়তে চান। তাই এ সবের মাঝে আর দিল্লিতে স্বরার রিসেপশনে যেতে পারলেন না মমতা। কিন্তু দম্পতির উদ্দেশে চিঠি পাঠালেন মমতা বন্দ্যোপাধ্যায়। আদুরে জবাব দিলেন স্বরাও।

মুখ্যমন্ত্রী স্বরার মা-বাবাকে লেখেন, ‘‘মিস্টার অ্যান্ড মিসেস ভাস্কর, আপনাদের মেয়ে স্বরার বিয়ের নিমন্ত্রণপত্র পেয়েছি। স্বরা ও ফাহাদকে তাঁদের জীবনের এমন এক দিনে আমার অনেক শুভেচ্ছা। আমি প্রার্থনা করব ঈশ্বরের কাছে, ওঁরা ভাল থাকুক। দু’জনকেই নতুন জীবনের শুভেচ্ছা।’’

মুখ্যমন্ত্রীর পাঠানো চিঠি নিজের টুইটারে শেয়ার করে অভিনেত্রী ধন্যবাদ জানিয়ে লেখেন, ‘‘আমাদের শুভেচ্ছা বার্তা পাঠানোর জন্য ধন্যবাদ। তবে আপনার অনুপস্থতিতি অনুভব করেছি। আপনার এই আন্তরিকতা আমাদের মন ছুঁয়ে গিয়েছে।’’

আইনি মতে বিয়ে সেরেছেন এক মাস আগে। সমাজবাদী পার্টির যুবনেতা ফাহাদের সঙ্গে গাঁটছড়া বেঁধেছেন বলিউড অভিনেত্রী স্বরা। সেই বিয়ের এক মাসের মাথায় সামাজিক রীতি মেনে বিয়ে করছেন দু’জনে। দিল্লিতে স্বরার দিদিমার বাড়িতে চলছে বিয়ের অনুষ্ঠান। ভিন্‌ধর্মী ফাহাদকে বিয়ে করেছেন স্বরা। বিয়ের নানা অনুষ্ঠানও সাজিয়েছেন সে কথা মাথায় রেখেই। বিয়ের পোশাক নির্বাচন থেকে স্বরা ও ফাহাদের বিয়ের আমন্ত্রণপত্র, সবেতেই ছিল সম্প্রীতির বার্তা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE