Advertisement
১৯ জুন ২০২৪

মণি ও মনীষার পুরস্কার

১৯৯৫-এর ‘বম্বে’ আর ১৯৯৮-এর ‘দিল সে’ ছবি দুটিকে আবার মনে করিয়ে দিল লন্ডনের বাগরি ফাউন্ডেশন ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল। না, এই ছবি দুটির প্রদর্শন নয়, ‘বম্বে’ এবং ‘দিল সে’-র পরিচালক ও নায়িকাকে পুরস্কৃত করে ১৯৯০ দশকের উন্মাদনাকে যেন ফিরিয়ে দিলেন উৎসবের উদ্যোক্তারা।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২৬ জুলাই ২০১৫ ০০:০০
Share: Save:

১৯৯৫-এর ‘বম্বে’ আর ১৯৯৮-এর ‘দিল সে’ ছবি দুটিকে আবার মনে করিয়ে দিল লন্ডনের বাগরি ফাউন্ডেশন ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল। না, এই ছবি দুটির প্রদর্শন নয়, ‘বম্বে’ এবং ‘দিল সে’-র পরিচালক ও নায়িকাকে পুরস্কৃত করে ১৯৯০ দশকের উন্মাদনাকে যেন ফিরিয়ে দিলেন উৎসবের উদ্যোক্তারা। পরিচালক মণিরত্নম ‘আইকন’ পুরস্কার এবং মনীষা কৈরালা ‘স্পিরিট অফ ইন্সপিরেশন’ পুরস্কারে ভূষিত হলেন সম্পূর্ণ দুটি আলাদা কারণে। মণিরত্নম পুরস্কার পেলেন তাঁর অবদানের কারণে। আর মনীষার পুরস্কৃত হওয়ার কারণ ভূমিকম্প-বিধ্বস্ত নেপালের পাশে এসে দাঁড়ানো। সংস্থার তরফ থেকে বলা হয়, মনীষার অভিনয়ের ব্যতিক্রমী চরিত্রকে অস্বীকার করা যাবে না। তেমনই সামাজিক কাজে তাঁর ভূমিকাও অবিস্মরণীয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE