Advertisement
০৫ মে ২০২৪
Manoj Bajpayee

হীনম্মন্যতার কারণ হৃতিক! মঞ্চে উঠে এ কী বললেন মনোজ বাজপেয়ী?

তালিম থাকা সত্ত্বেও নাচে অনীহা। এ বার কারণ ফাঁস করলেন অভিনেতা মনোজ বাজপেয়ী।

Photograph of Manoj Bajpayee.

হৃতিকের জন্য নাচ করার স্বপ্ন জলাঞ্জলি দিতে হয়েছে মনোজকে? ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:৩১
Share: Save:

বলিউডে সমান্তরাল ঘরানার ছবিতে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। পাশাপাশি মূলধারার ছবিতেও সমান সাবলীল তিনি। পূর্ণদৈর্ঘ্যের ছবির পাশাপাশি ওয়েব সিরিজ়েও নিজের জায়গা তৈরি করেছেন। এই মাপের সাফল্য অর্জন করার পরেও হীনম্মন্যতায় ভোগেন বলিউড অভিনেতা মনোজ বাজপেয়ী। তাঁর হীনম্মন্যতার কারণ নাকি বলিউডেরই আর এক অভিনেতা, হৃতিক রোশন। জানালেন অভিনেতা নিজেই।

Photograph of Hrithik Roshan and Manoj Bajpayee.

‘‘হৃতিকের মতো নাচ আমি শিখতে পারব না!’’ অকপট মনোজ। গ্রাফিক্স: শৌভিক দেবনাথ।

‘দ্য ফ্যামিলি ম্যান’-এর পরে ‘গুলমোহর’ ওয়েব সিরিজ়ে কাজ করেছেন মনোজ বাজপেয়ী। অভিনয়ে তাঁর দক্ষতার বিষয়ে নতুন করে বলার কিছু নেই। তবে শুধু অভিনয় নয়, তার পাশাপাশি নাচের প্রতিও টান ছিল অভিনেতার। ছোট থেকেই নাকি নাচ দেখতে ভালবাসতেন মনোজ। যাত্রাপালা থেকে নাটক— যেখানেই নাচ হত, মুগ্ধ হয়ে দেখতেন তিনি।এমনকি ছৌ নাচের তালিমও নিয়েছিলেন অভিনেতা। তা হলে বলিউডে এসে নাচ থেকে একেবারে সরে গেলেন কেন? মনোজ জানান, অভিনয় জগতে পা রাখার পর নাচে তাঁর অনীহার কারণ হৃতিক রোশন। সম্প্রতি এক অনুষ্ঠানে এসে মনোজ বলেন, ‘‘যখন থেকে হৃতিককে দেখলাম, তখনই বুঝলাম, আমার নাচের স্বপ্ন শেষ! এঁর মতো নাচ তো আমি শিখতে পারব না!’’ অনুষ্ঠানের মঞ্চে মজা করে বলেন মনোজ। শুধু নাচ নয়, গানও গাইতে পারেন ‘সত্য’ তারকা। তাঁর কথায়, ‘‘আমি তো থিয়েটার করেছি। একজন শিল্পীকে সবটাই শিখতে হবে, জানতে হবে— এমনই নিয়ম ছিল সেখানে। আমি গান গাইতে পারি, নাচও করতে জানি।’’ একটি পডকাস্টে জানান অভিনেতা।

প্রসঙ্গত, সম্প্রতি একটি মিউজ়িক ভিডিয়োয় নাচতে দেখা গিয়েছে মনোজ বাজপেয়ীকে। গত বছরের শেষের দিকে মুক্তি পেয়েছিল ‘কুড়ি মেরি’ গানের ভিডিয়ো। সেই ভিডিয়োয় নাচতে দেখা যায় অভিনেতাকে। ১৯৯৮ সালে রামগোপাল বর্মার ‘সত্য’ ছবির ‘স্বপ্নে মেঁ মিলতি হ্যায়’ গানের পুনর্নির্মাণ ‘কুড়ি মেরি’। মনোজের কেরিয়ারের অন্যতম গুরুত্বপূর্ণ ছবি ‘সত্য’। ছবিতে ‘স্বপ্নে মেঁ মিলতি হ্যায়’ গানে মনোজের সঙ্গে দেখা গিয়েছিল শেফালি শাহকে। তবে, নতুন গানে মনোজের সঙ্গে রয়েছেন অভিমন্যু দসানি এবং ধ্বনি ভানুশালি। ভিডিয়োয় গানের শেষের দিকে ফ্রেমে ঢোকেন মনোজ, তার পরই সেই অমোঘ সংলাপ, “মুম্বইয়ের রাজা কে?”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manoj Bajpayee Hrithik Roshan The Family Man 2
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE