Advertisement
২৩ জুন ২০২৪
Manoj Bajpayee

১৪ বছর হয়ে গেল সূর্য ডুবলে কোনও খাবার মুখে তোলেন না মনোজ বাজপেয়ী! কিসের পণ অভিনেতার?

দুপুরের পর থেকে রান্নাঘরের ঝাঁপ বন্ধ। নৈশভোজ খান না মনোজ ১৪ বছর হয়ে গেল। এই পন্থার মূলে নাকি তাঁর ঠাকুরদা। কী সুবিধা হচ্ছে অভিনেতার?

Manoj Bajpayee reveals that he has not had dinner in last 14 years

শরীর ঠিক রাখতে কোন পথ অনুসরণ করেন মনোজ? — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ১১ মে ২০২৩ ১৮:২৪
Share: Save:

শরীরের যত্ন নিতে কত তারকা কত পন্থা নেন। তবে অবাক করলেন ‘দ্য ফ্যামিলি ম্যান’-এর অভিনেতা মনোজ বাজপেয়ী। শুনলে মনে হবে কঠোর কৃচ্ছ্রসাধন! এক দশক হয়ে গেল তিনি নৈশভোজে যান না। রাতের খাবার তাঁর দিনলিপি থেকে বাদ হয়ে গিয়েছে বহু বছর আগে। আর এতে কী ফল পেলেন অভিনেতা? নিজেই জানালেন সে কথা।

মনোজ জানান, একবারে পারেননি। শুরুতে ১৩-১৪ ঘণ্টা না খেয়ে থাকতেন রাত থেকে সকালের খাওয়ার ব্যবধান বাড়িয়ে। এর পরে সম্পূর্ণ ভাবে নৈশভোজ খাওয়া ছেড়ে দেন। মনোজের কথায়, “মধ্যাহ্নভোজের পর রান্নাঘরের ঝাঁপি বন্ধ হয়ে যায় আমাদের। একমাত্র আমার মেয়ে হোস্টেল থেকে বাড়ি এলে তখন আবার ওর জন্য রান্না হয় দুপুরের পর।”

এই রুটিন বজায় রাখা শুরুতে কঠিন ছিল বলেই জানান মনোজ। খিদে মারতে প্রুচুর জল খেতেন, আর সঙ্গে স্বাস্থ্যকর বিস্কুট। পরে অভ্যাস হয়ে যায়। অনেক রোগব্যাধি থেকে মুক্তি পেয়েছেন তিনি। ডায়াবিটিস, কোলেস্টেরল কিংবা হার্টের অসুখ তাঁর ধারকাছে আসে না। সুস্বাস্থ্য নিয়ে নিরলস পরিশ্রম করে চলেছেন মনোজ। এর পর তাঁকে দেখা যাবে ‘সির্‌ফ এক বান্দা কাফি হ্যায়’ ছবিতে। ২৩ মে ওটিটিতে মুক্তি পাবে সেই ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manoj Bajpayee Bollywood Actor Food habits
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE