Advertisement
০২ মে ২০২৪
Bollywood Controversy

তৃষার সঙ্গে ধর্ষণের দৃশ্য নিয়ে মন্তব্যে এফআইআর দায়ের, তবু ক্ষমা চাইতে নারাজ মনসুর

লোকেশ কনগরাজের ‘লিও’ ছবিতে দক্ষিণী তারকা বিজয়ের বিপরীতে অভিনয় করেছেন তৃষা কৃষ্ণন। সেই ছবিতেই অভিনয় করেছেন মনসুর আলি খানও। তৃষাকে নিয়ে অশালীন মন্তব্য করে আইনি জটে মনসুর।

Trisha Krishnan and Mansoor Ali Khan.

(বাঁ দিকে) তৃষা কৃষ্ণন। মনসুর আলি খান (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
হায়দরাবাদ শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২৩ ১৫:০০
Share: Save:

দক্ষিণী অভিনেত্রী তৃষা কৃষ্ণনকে নিয়ে অশালীন মন্তব্যের জেরে গত কয়েক দিন ধরেই বিতর্কের কেন্দ্রে দক্ষিণী অভিনেতা মনসুর আলি খান। সম্প্রতি লোকেশ কনগরাজ পরিচালিত ‘লিও’ ছবিতে দক্ষিণী তারকা থলপতি বিজয়ের বিপরীতে দেখা গিয়েছে তৃষাকে। একই ছবিতে অভিনয় করেছেন মনসুরও। যদিও তৃষার সঙ্গে কোনও দৃশ্যে দেখা যায়নি অভিনেতাকে। সম্প্রতি এক অনুষ্ঠানে তা নিয়ে ক্ষোভ প্রকাশ করতে গিয়ে মনসুর বলেন, ‘‘আগের সব ছবিতে আমি নায়িকাদের তুলে বিছানায় নিয়ে যেতাম। আমি ভেবেছিলাম, তৃষার সঙ্গেও এমন কোনও একটা দৃশ্যে অভিনয় করার সুযোগ পাব।’’ মনসুরের এই ভিডিয়ো সমাজমাধ্যমের পাতায় ছড়িয়ে পড়ার পরেই ওঠে নিন্দার ঝড়। ওই মন্তব্যের পরিপ্রেক্ষিতে মনসুরের বিরুদ্ধে সুয়ো মোটো মামলা করার আর্জি জানিয়ে সমাজমাধ্যমের পাতায় পোস্ট করে জাতীয় মহিলা কমিশনও। এ বার মনসুরের বিরুদ্ধে দায়ের হল এফআইআর।

মহিলা কমিশনের অভিযোগের ভিত্তিতে গত ২১ নভেম্বর তদন্ত প্রক্রিয়া শুরু করে তামিলনাড়ু পুলিশ। মনসুরের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৫৪এ ও ৫০৯ ধারায় দায়ের করা হয় এফআইআর। তবে তার পরেও নিজ অবস্থানে অনড় দক্ষিণী অভিনেতা। সমাজমাধ্যমে সমালোচনার ঝড় ওঠার পর মনসুর জানিয়েছিলেন, তিনি নাকি মজার ছলে তৃষাকে নিয়ে ওই মন্তব্য করেছিলেন। এখনও নিজের সেই জায়গা থেকে সরে অভিনেত্রীর কাছে ক্ষমা চাইতে রাজি নন তিনি। মনসুরের কথায়, ‘‘আমি কাউকে ব্যক্তিগত আক্রমণ করিনি। যদি কোনও একটা ছবিতে ধর্ষণের দৃশ্য থাকে আর আমি তাতে অভিনয় করি, তার মানে কি আমি সত্যিই সেই নায়িকাকে ধর্ষণ করছি? তা হলে ছবিতে খুনের দৃশ্যে থাকলে কী হবে? তার মানে কি সত্যিই কাউকে খুন করা হচ্ছে? আমি কেন ক্ষমা চাইব! আমি তো কোনও কিছু ভুল বলিনি।’’

মনসুরের ওই মন্তব্য নিয়ে বিজেপি নেত্রী ও জাতীয় মহিলা কমিশনের অন্যতম সদস্য খুশবু সুন্দর সমাজমাধ্যমের পাতায় লেখেন, ‘‘জাতীয় মহিলা কমিশনের সদস্য হিসাবে আমি ইতিমধ্যেই এই বিষয় নিয়ে অভিজ্ঞদের সঙ্গে কথা বলেছি। এমন নোংরা মন্তব্য করে কেউ পার পাবে না। আমি তৃষা ও আমার সব মহিলা সহকর্মীর পাশে আছি।’’ অন্য দিকে, মনসুরের মন্তব্যের জবাব দিয়ে তৃষা লেখেন, ‘‘একটা ভিডিয়ো আমার নজরে এসেছে, যেখানে মনসুর আলি খান আমাকে নিয়ে অশালীন কিছু কথা বলেছেন। এমন আচরণের প্রতিবাদ তো জানাচ্ছি বটেই, পাশাপাশি আমি মনে করি আমি সৌভাগ্যবতী যে তাঁর মতো অভিনেতার সঙ্গে আমাকে অভিনয় করতে হয়নি। ভবিষ্যতেও কখনও সেই দিন আসবে না।’’ তৃষা সাফ জানিয়ে দেন, কোনও দিন মনসুরের সঙ্গে কাজ করবেন না তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE