• নিজস্ব প্রতিবেদন

অ্যাসিড আক্রান্তদের জন্য অভিনব উদ্যোগ শাহরুখের, ভাগ করে নিলেন দীপাবলির আনন্দও

srk
মধ্যমণি শাহরুখ। ছবি-টুইটার

Advertisement

কলেজে প্রপোজ করেছিল সিনিয়র দাদা। কুহেলি সেই প্রস্তাবে সাড়া দেয়নি। এই প্রত্যাখান কিছুতেই মেনে নিতে পারেনি রাহুল। টিউশন থেকেই পড়ে ফিরছিল বছর আঠারোর মেয়েটি। হঠাৎই পেছন থেকে এসে  তাঁর মুখে রাহুল ছুড়ে দেয় অ্যাসিড। অসহ্য যন্ত্রণায় প্রায় অজ্ঞান হয়ে যায় সদ্য যৌবনে পা রাখা কুহেলি। পুড়ে যায় গোটা মুখ, দেহের বিভিন্ন জায়গা। তার পর এক দীর্ঘ লড়াই। অনেক চিকিৎসার পর সুস্থ হয় সে, কিন্তু প্লাস্টিক সার্জারির খরচ যে অনেক! তবে?

এ রকম হাজার হাজার কুহেলি ছড়িয়ে আছেন সমাজে। আর তাঁদের পাশে ঢাল হয়ে দাঁড়াতে ‘ফাদারস ডে’র দিন ‘মীর ফাউন্ডেশন’-এর যাত্রা শুরু হয় শাহরুখ খানের তত্ত্বাবধানে। উদ্দেশ্য একটাই, ওঁদের মনের জোর কয়েকশো গুণ বাড়িয়ে দেওয়া, অন্যায়ের সঙ্গে আপস না করে মাথা উঁচু করে প্রতিবাদ করার সাহস জোগানো। এ বার দিওয়ালির আগের দিন সেই সমস্ত হার না-মানা মানুষদের সঙ্গেই উৎসবের আনন্দ ভাগ করে নিলেন কিং খান।

অ্যাসিড আক্রান্তদের চিকিৎসা খুবই ব্যয়সাপেক্ষ। সেই সমস্ত চিকিৎসার ভার আপাতত নিয়েছে ওই প্রতিষ্ঠান। ১২০ জনকে বেছে নিয়েছে তারা। দেওয়ার চেষ্টা করছে সেরা চিকিৎসা ব্যবস্থা। ওঁদের সঙ্গে কাটানো ছবিই টুইটারে শেয়ার করেছেন শাহরুখ। উচ্ছ্বসিত তিনিও। এই মহান কর্মকাণ্ডে যে সব চিকিৎসক সামিল হয়েছেন তাঁদেরও ধন্যবাদ জানাতে ভোলেননি ‘কিং অব হার্টস’। তাঁর এই উদ্যোগে অনুরাগীরা আপ্লুত এবং একই সঙ্গে গর্বিত। ফ্যানেদের শুভেচ্ছাবার্তায় ভরে গিয়েছে শাহরুখের টুইটারের দেওয়াল।

শাহরুখের সেই টুইটার পোস্ট

 

Advertisement

আরও পড়ুন
বাছাই খবর
আরও পড়ুন