Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Mika Singh

গায়ক নয়, ইচ্ছে ছিল সঙ্গীত পরিচালক হব, মনের কথা ফাঁস করলেন মিকা

৪৫-এ পা দিলেন মিকা সিং। জন্মদিনেই তার মন্তব্য চমকে দিল অনুরাগীদের। গায়ক নয়, তিনি নাকি হতে চেয়েছিলেন সঙ্গীত পরিচালক।

মিকা সিংহ।

মিকা সিংহ।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১১ জুন ২০২২ ২১:১২
Share: Save:

নব্বইয়ের দশকে ঝড় তুলেছিল মিকা সিংহের ‘সাওন মে লাগ গয়ি আগ’। নিমেষে হু হু করে বেড়ে গিয়েছিল গায়কের অনুরাগীর সংখ্যা। মিকা পৌঁছে গিয়েছিলেন খ্যাতির চূড়ায়। অথচ সেই গান নাকি গাইতে চাননি তিনি। এমনকি গায়কই হতে চাননি! ৪৫-এ পা দিয়ে মুম্বই সংবাদমাধ্যমের কাছে এমনই কথা ফাঁস করলেন মিকা নিজে।

তা হলে কী হতে চেয়েছিলেন তিনি? মিকার কথায়, ‘‘১৯৯৮-এ ‘সাওন মে লাগ গয়ি আগ’ মুক্তি পায়। রাতারাতি গানটা তুমুল জনপ্রিয়ও হয়। কিন্তু সেই সময়ে গান গাওয়ার কোনও ইচ্ছেই আমার ছিল না। আমি সঙ্গীত পরিচালক হতে চেয়েছিলাম। তাই মনের মতো করে গানটা গাইনি।’’

আরও পড়ুন:
আরও পড়ুন:

১৯৯৮-এর এই হিট গানের পর সমালোচনাও কম হয়নি! ‘নাকি স্বর’ বলে কটাক্ষ করেছিলেন অনেকেই। তাতেও নাকি পাত্তা দেননি মিকা! কারণ ভবিষ্যতে গায়ক হওয়ার কোনও পরিকল্পনা তাঁর ছিল না।

২০২০-তে সেই গানকেই আবার নতুন স্বাদে ফিরিয়ে আনেন মিকা। ‘ইন্দু কি জওয়ানি’ ও গিনি ওয়েডস সানি’ ছবিতে এই দুটো গান ব্যবহারও করা হয়। নতুন করে এই গান তৈরির সময়ে বরং অনেকটা মন দিয়েছিলেন তিনি। সংবাদমাধ্যমের কাছে সে কথাও কবুল করেছেন নিজেই। বলেছেন, ‘‘প্রথম গান সব সময়েই আলাদা ভাল লাগা তৈরি করে। শুরুতে কাজটা নিয়ে উদাসীন ছিলাম। তাই গানটা শ্রোতাদের ভাল লাগল কি না, তা নিয়ে ভাবিনি। পরে গানটা আবার মন দিয়ে নতুন করে বানিয়েছি।’’

২২ বছর পর নতুন মোড়কে মিকার পুরনো গান। যার সুরে-তালে দুলে উঠছে আসমুদ্রহিমাচল। শ্রোতারা যে ভাবে পুরনো গানকেও নতুন করে ভালবাসায় ভরিয়েছেন, তাতে অবশ্য বেজায় খুশি গায়ক নিজে!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mika Singh Singer Birthday
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE