• স্রবন্তী বন্দ্যোপাধ্যায়
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

টেমসের তীরে কলকাতার তিন নায়িকা একসঙ্গে!

Tollywood mimi nusrat
গ্রাফিক- শৌভিক দেবনাথ।

‘বাজি’ ছবির অসমাপ্ত কাজ শেষ করতে সেপ্টেম্বরের শেষে লন্ডন পাড়ি দিচ্ছেন অভিনেতা-সাংসদ মিমি চক্রবর্তী। মার্চ মাসে লন্ডনে জিৎ-মিমির ওই ছবির শ্যুটে 'ভিলেন' হয়ে দেখা দিয়েছিল করোনাভাইরাস। শ্যুটিং বাতিল করে তখনই সরকারি নির্দেশে তড়িঘড়ি দেশে ফিরেছিল গোটা টিম। সেই কাজ শেষ করতে পুজোর আগেই ১২ দিনের জন্য আবার লন্ডন চলল টিম ‘বাজি’।

মিমির কথায়, “যতদূর জানি বিদেশ সফরের ক্ষেত্রে এখন ৭২ ঘন্টা আগে করোনা টেস্ট হয়। তারপর ওখানে গিয়েও আবার টেস্ট করানোর পর শ্যুটিং শুরু করতে পারব। ফিরে এসে আবার কোয়রান্টিন। তবে কাজ শুরু হল, এটাই সবচেয়ে ভাল খবর।”

ঘটনাচক্রে, নতুন পরিচালক সায়ন্তন ঘোষালের ছবি ‘স্বস্তিক সংকেত’ এর জন্য অভিনেতা-সাংসদ নুসরতও সেপ্টেম্বরের শেষেই যাচ্ছেন লন্ডনে। প্রসঙ্গত, এটির প্রযোজক এসকে মুভিজ। তাদের ছবি দিয়েই কেরিয়ার শুরু করেছিলেন নুসরত। তিনি বললেন, “একদম আলাদা স্ক্রিপ্ট। এমন চরিত্রে কেউ দেখেনি আমায়। দুয়া করছি সব নিয়ম মেনে, সচেতন হয়ে আমরা যেন সবাই কাজ করে ফিরতে পারি।” ছবিতে রুদ্রাণী ও প্রিয়মের চরিত্রে অভিনয় করছেন নুসরত ও গৌরব চক্রবর্তী। দ্বিতীয় বিশ্বযুদ্ধ এবং বর্তমান সময়ের প্রেক্ষাপটে তৈরি এই থ্রিলারে থাকছেন রুদ্রনীল ঘোষ এবং শাশ্বত চট্টোপাধ্যায়ও।
 
আবার ঘটনাচক্রে, ওই একই সময়েই হিথরোর উড়ান ধরবেন টলিউডের আরও এক নায়িকা প্রিয়ঙ্কা সরকারও। কমলেশ্বর মুখোপাধ্যায়ের ‘অনুসন্ধান’ ছবির জন্য তিনিও লন্ডন যাচ্ছেন। দীর্ঘমেয়াদি লকডাউনের পর প্রথম কাজ শুরু করবেন প্রিয়াঙ্কা। তা-ও আবার তাঁর স্বপ্নের শহরে! প্রিয়াঙ্কার বক্তব্য, “ছোটবেলা থেকেই স্বপ্নের শহর বলতে বুঝি লন্ডন। কোনওদিন যাওয়া হয়নি। এই প্রথম হ্যারি পটারের দেশে যাব কাজ নিয়ে। আমি উত্তেজিত!”

সায়ন্তন ঘোষালের ছবি ‘স্বস্তিক সংকেত’ এর জন্য নুসরতও সেপ্টেম্বরের শেষেই যাচ্ছেন লন্ডনে

আরও পড়ুন- মেয়ে নিয়ে হাসপাতালেই অঙ্কিতা


আনন্দবাজার ডিজিটালকে প্রিয়াঙ্কা আরও জানালেন, বিদেশ সফরের জন্য নিয়ম মেনে সদ্যই করোনা টেস্ট হয়েছে তাঁর। তবে এই সময়ে বিদেশভ্রমণ নিয়ে দুশ্চিন্তাও আছে তাঁর। বললেন, “সহজকে (ছেলে) রেখে যাব। ওর স্কুল চলছে। আশা করি বাবা-মা আর বোন সামলে নেবে। তবে আমি ওকে নিয়ে আমি কী চিন্তা করব? সহজই বরং আমাকে নিয়ে বেশি চিন্তিত!”

আরও পড়ুন: ইন্দ্রাণীর সঙ্গে একই জেলে রিয়া

‘বাজি’ ছবির অসমাপ্ত কাজ শেষ করতে সেপ্টেম্বরের শেষে লন্ডন পাড়ি দিচ্ছেন মিমি

স্বপ্নের শহরে প্রথম পা রাখলেও তা ঘুরে দেখার জো নেই বলে আফশোস প্রিয়াঙ্কার। তাঁর কথায়, “টানা ১০ দিনের শ্যুটে হোটেল থেকে সোজা শুটিং স্পট। করোনার সময় কোথাও বেড়ানো যাবে না।” এস কে মুভিজের প্রযোজনায় এই ছবিতে অভিনয় করছেন শাশ্বত চট্টোপাধ্যায়, ঋদ্ধি সেন এবং পায়েল সরকারও।

তিন নায়িকার একই সময়ে লন্ডনযাত্রা নিছকই সমাপতন। কিন্তু করোনা-কালে তাই নিয়েই আপাতত সরগরম টলিপাড়া।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন