শাশুড়ি-বউমার লড়াই বাঙালি বাড়ির চেনা গল্প। অভিমান, ঝগড়া পেরিয়ে তা কখনও কখনও নির্ভরতার, ভালবাসার সম্পর্ক হয়ে ওঠে বটে, তবে বহু ক্ষেত্রেই এ সম্পর্কে চাপা টেনশন থাকেই। সেই চিরচেনা বিষয়কে নিজের প্রথম ছবিতে ফ্রেমবন্দি করেছেন পরিচালক পৃথা চক্রবর্তী। ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবসে মুক্তি পেয়েছে ‘উইন্ডোজ’ প্রযোজিত সেই ছবি ‘মুখার্জীদার বউ’।

প্রথম ছবি রিলিজের পরের দিন কী করছেন ডেবিউ পরিচালক? ফোন করতে ১০ মিনিট চেয়ে নিলেন পৃথা। তার পর নিজেই ফোন করে বললেন, ‘‘আমি নন্দনে। হাউজফুল এখানে। সকলে সামনে থেকে ভাল বলছেন। অডিয়েন্সের ফিডব্যাক পাচ্ছি। দারুণ অভিজ্ঞতা। বুক মাই শো-তেও দেখেছি বিকেলেরও প্রায় সব জায়গার শো হাউজফুল। বেঙ্গালুরু থেকে আমার এক দিদি ফোন করে জানাল, ওখানেও সব শো হাউজফুল। গতকাল এত টেনশনে ছিলাম, কখন চোখ দিয়ে জল বেরিয়েছে, তাও বুঝতে পারিনি। আজ একটু ধাতস্থ হয়েছি।”

অনসূয়া মজুমজার, কনীনিকা বন্দ্যোপাধ্যায়, বিশ্বনাথ বসু, ঋতুপর্ণা সেনগুপ্ত, বাদশা মৈত্রর মতো শিল্পীর অভিনয়ে সমৃদ্ধ এই ছবি ইতিমধ্যেই ভাল লেগেছে দর্শকদেরও বড় অংশের।

দেখুন, বিনোদনের নানা কুইজ

আরও পড়ুন, ‘শাশুড়ি-বউমা একে অপরকে বুঝতে চেষ্টা করলেই পৃথিবী সুন্দর হতে পারে’

(সিনেমার প্রথম ঝলক থেকে টাটকা ফিল্ম সমালোচনা - রুপোলি পর্দার বাছাই করা বাংলা খবর জানতে পড়ুন আমাদের বিনোদনের সব খবর বিভাগ।)