Advertisement
২৮ মে ২০২৪
Hemanta Mukherjee

Hemanta mukhopadhyay: প্রিয় শিল্পীকে ফিরে দেখার তাগিদ, হেমন্তের ১০২তম জন্মদিনের আগেই উদ্‌যাপনে মাতল মুম্বই

প্রতি বছরই তাঁর জন্মদিনকে ঘিরে বাঙালি মেতে ওঠে উৎসবে। বিশেষ দিনের আগেই গানে গানে হেমন্ত মুখোপাধ্যায়কে শ্রদ্ধাঞ্জলি মুম্বইয়ের।

সঙ্গীতশিল্পী হেমন্ত মুখোপাধ্যায়।

সঙ্গীতশিল্পী হেমন্ত মুখোপাধ্যায়। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০২২ ১৬:২৮
Share: Save:

আপামর বাঙালির কাছে তিনিই সঙ্গীতের ‘স্বর্ণযুগ’। হেমন্ত মুখোপাধ্যায়। বলিউড যাঁকে চেনে হেমন্তকুমার নামে। গায়ক-সুরকারের ১০২তম জন্মদিন উপলক্ষে উদ্‌যাপনে মাতল তাঁর প্রিয় ‘মুম্বই নগরী’।

১৬ জুন শিল্পীর জন্মদিন। অতিমারির কারণে পালন করা হয়নি তাঁর জন্মশতবর্ষ। এ বছর তাই আগেভাগেই হেমন্ত-স্মরণে মাতোয়ারা হল মুম্বই। মুম্বইয়ের ‘ম্যাজেস্টি মিউজিক্যাল ইভেন্ট’ ভাসিতে এই অনুষ্ঠানের আয়োজন করে। প্রধান অতিথি ছিলেন অভিনেতা বিশ্বজিৎ চট্টোপাধ্যায়। গায়কের ১০২তম জন্মদিনে গানে গানেই তাঁকে শ্রদ্ধাঞ্জলি দিল মুম্বই।

বাংলা ছবির জগতে বিশ্বজিৎ-হেমন্ত জুটি ভোলার নয়। হিন্দিতেও ‘বিশ সাল বাদ’ ছবিতে এই জুটির গান মনে রাখার মতো। হেমন্তকে ‘মেজদা’ বলে ডাকতেন বিশ্বজিৎ। অনুষ্ঠানের সন্ধ্যায় তাই ‘মেজদা’র গাওয়া গানে তাঁকে স্মরণ করেছেন বর্ষীয়ান অভিনেতা। বিশ্বজিতের ‘ধিতাং ধিতাং বোলে’-র সঙ্গে গলা মিলিয়েছেন প্রেক্ষাগৃহ ঠাসা দর্শক।

কলকাতা থেকে এই অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন শিল্পী সাগ্নিক সেন। হেমন্ত মুখোপাধ্যায়ের গাওয়া বহু জনপ্রিয় গান শোনা যায় তাঁর কণ্ঠে। এ ছাড়াও হেমন্তের গান গেয়ে শোনান অভিজিৎ মজুমদার, প্রিয়াঙ্কা মিত্র, লোপিতা মিশ্র, ঋত্বিক মিশ্ররা। অনুষ্ঠানের পরিকল্পনায় ছিলেন তুহিনকুমার ঘোষ। পূর্ণ প্রেক্ষাগৃহে শিল্পীদের সঙ্গে গাইছিলেন শ্রোতারাও। সোনালি দিনগুলোয় সে ভাবেই ফিরে গেল মুম্বই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hemanta Mukherjee Birthday
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE