Advertisement
২২ জুন ২০২৪
Nandi sisters

বাঙালি কন্যারা ফিরলেন বাংলায়, নন্দিতা-শিবপ্রসাদের ‘রক্তবীজ’-এ গাইবেন ‘নন্দী সিস্টার্স’!

দক্ষিণের ছবি ‘পোন্নিয়িন সেলভান’-এ গান গেয়েছিলেন অন্তরা। তবু মনে থেকে গিয়েছিল আক্ষেপ। বাংলা ছবি থেকে ডাক আসে কই? এই বার পূরণ হল সেই স্বপ্নও। বাংলা জয় করলেন ‘নন্দী সিস্টার্স’।

 ‘Nandi sisters are singing for the first time together in Bengali for Nandita Roy and Shiboprasad Mukherjee’s pujo film Raktobeej

শুধু আক্ষেপ ছিল একটিই, বাংলায় কবে ডাক পাবেন! নন্দিতা-শিবপ্রসাদের হাত ধরে এল সেই সুযোগ। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২৩ ১২:৫৭
Share: Save:

নন্দিতা রায় এবং শিবপ্রসাদ চট্টোপাধ্যায়ের নতুন ছবি ‘রক্তবীজ’-এ একের পর এক চমক। এই ছবিতেই প্রথম বার জুটি বাঁধবেন আবির চট্টোপাধ্যায় আর মিমি চক্রবর্তী। আবার এই ছবি দিয়েই বাংলা সিনেমায় আত্মপ্রকাশ আরও এক জনপ্রিয় জুটির। তাঁরা হলেন অন্তরা এবং অঙ্কিতা নন্দী, যাঁদের গোটা দেশ চেনে ‘নন্দী সিস্টার্স’ বলেই।

সমাজমাধ্যমে ইতিমধ্যেই জনপ্রিয় তাঁদের ‘ব্যালকনি কনসার্ট’। বিভিন্ন রাজ্যের ভাষা ও সংস্কৃতি রপ্ত করে গান গেয়ে বাড়িতেই পারফর্ম করতেন পুণে নিবাসী দুই বোন। মানুষ তাঁদের সে ভাবেই চিনেছে। ইউটিউবে ভাইরাল হয়েছে তাঁদের গানের ভিডিয়ো। তবে জনপ্রিয়তা বাড়তে থাকায় ডাক পেতে শুরু করেন নানা প্রকল্পে। নেপথ্যগায়িকা হিসাবে এ আর রহমানের সঙ্গেও কাজ করেছেন অন্তরা। গত বছর মুক্তি পাওয়া মণি রত্নমের ছবি ‘পোন্নিয়িন সেলভান’-এ গান গেয়ে পর্দায় আত্মপ্রকাশ করেছেন ‘ভাইরাল গায়িকা’। শুধু আক্ষেপ ছিল একটিই, বাংলায় কবে ডাক পাবেন! নন্দিতা-শিবপ্রসাদের হাত ধরে এল সেই সুযোগ।

শুধু অন্তরা একাই নন, গাইছেন অঙ্কিতাও। রেকর্ডিং সোমবার। তার আগে আনন্দবাজার অনলাইনের ফোনে খুশি অন্তরা। বাংলায় প্রথম তাঁর সাক্ষাৎকার নিয়েছিল আনন্দবাজার অনলাইনই। তখনও তিনি বাংলায় গাইতে চান বলে জানিয়েছিলেন। সোমবার উচ্ছ্বাস প্রকাশ করে অন্তরা বললেন, “এই বার স্বপ্ন সত্যি হল। বাংলা সিনেমায় আমি আর অন্তরা একসঙ্গে দু’জনে গাইছি, ভাবা যায়! কী যে আনন্দ হচ্ছে! ১৩ বছর কলকাতায় থেকেছি। এখানে বড় হয়েছি, আর এখানে গান গাইতে পারব না? খুব খারাপ লাগত দূর থেকে। কিন্তু এ বার এসে পড়েছি।”

গত বছর শেষ দিকেই বাংলায় একটি গানের ভিডিয়োতে গেয়েছেন অন্তরা। সেই ছিল স্বপ্ন পূরণের প্রথম ধাপ। এ বার গাইবেন পুরোদস্তুর সিনেমায়। তা-ও আবার বোনের সঙ্গে! তাঁকে দেখেই গানে ঝুঁকেছিলেন অঙ্কিতা। ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশোনার ফাঁকে বোনের গান নিয়ে আগ্রহ দেখে আপ্লুত হয়েছিলেন অন্তরা। এ বার যেন সার্থক লাগছে তাঁর নিজেদের ‘নন্দী সিস্টার্স’ জুটি।‘রক্তবীজ’-এর সঙ্গীত পরিচালক অনিন্দ্য চট্টোপাধ্যায় যে তাঁদের কথা ভেবেছেন এতেই দারুণ খুশি দুই বোন। এমন সুযোগের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করলেন অন্তরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE