Advertisement
১১ মে ২০২৪
Adipurush

মন্দিরের ভিতরে কৃতিকে চুম্বন পরিচালকের, বিজেপি নেতার কোপে ‘আদিপুরুষ’!

লাভ না হলেও লোকসানের কোনও সম্ভাবনাই নেই ‘আদিপুরুষ’-এর। ছবির প্রথম ঝলক দেখার পর থেকে অসন্তোষ তৈরি হলেও টিকিট বিক্রির ক্ষেত্রে কোনও সমস্যাই হয়নি। শেষ মুহূর্তে তবুও জারি বিতর্ক।

Necessary to bring your antics to a sacred place? BJP minister slams Om Raut for kissing Kriti Sanon at a temple

পরিচালক ওম রাউতের সঙ্গে নায়িকা কৃতি স্যানন গিয়েছিলেন ভেঙ্কটেশ্বর স্বামী মন্দিরে। ছবি—সংগৃহীত

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০৮ জুন ২০২৩ ২১:৩৫
Share: Save:

ঝলকমুক্তি থেকে ছবিমুক্তির আগে অবধি লাগাতার বিতর্কে ‘আদিপুরুষ’। বিতর্ক বাকি ছিল কলাকুশলী নিয়ে। তা-ও হয়ে গেল। সম্প্রতি পরিচালক ওম রাউতের সঙ্গে নায়িকা কৃতি স্যানন গিয়েছিলেন ভেঙ্কটেশ্বর স্বামী মন্দিরে। সেখানে ছবির সাফল্যের প্রার্থনায় পুজো দিয়েছিলেন দু’জনে। তাঁদের একগুচ্ছ ছবি ছড়িয়ে পড়েছিল নেটদুনিয়ায়। তার পরই শোরগোল।

মন্দির চত্বর ছেড়ে যাওয়ার আগে ওম জড়িয়ে ধরেছিলেন কৃতিকে। গালে এঁকে দিয়েছিলেন সংক্ষিপ্ত চুম্বন। সেই ভিডিয়ো ভাইরাল হয়ে গিয়েছে ইতিমধ্যে। নেটাগরিকরা তো নিন্দায় সরব হয়েছিলেনই, এ বার সেই দেখে অন্ধ্রপ্রদেশে বিজেপির রাজ্য সম্পাদক রমেশ নাইডু তীব্র প্রতিবাদ করে উঠলেন। তাঁর মতে মন্দির ইণে এ ধরনের প্রেম প্রদর্শন নিন্দনীয় এবং অসম্মানজনক। টুইট করে রমেশ লিখেছেন, “তিরুমালার ভেঙ্কটেশ্বর মন্দিরে প্রকাশ্যে চুম্বন এবং আলিঙ্গন একেবারেই অনুচিত কাজ হয়েছে। ধর্মীয় স্থানে এ ধরনের অসম্মানজনক কাজ বরদাস্ত করা যায় না।” পরে অবশ্য সেই টুইট মুছে দেন রমেশ। কৃতি কিংবা ওম কেউই তাঁর পোস্টে কোনও রকম প্রতিক্রিয়া জানাননি।

সব ঝড়ঝাপটা পেরিয়ে পর্দায় আসতে চলেছে প্রভাস, কৃতি এবং সইফ আলি খান অভিনীত ‘আদিপুরুষ’। তিরুপতিতে বিশাল ঘটা করে মুক্তি পেয়েছে ‘আদিপুরুষ’-এর সর্বশেষ ট্রেলার। হাতে আর মাত্র কয়েক দিন। আগামী ১৬ জুন মুক্তি পেতে চলেছে ওম রাউত পরিচালিত এই ছবি। তার আগেই অবশ্য অগ্রিম টিকিট বুকিংয়ের মাধ্যমে ছবির বাজেটের প্রায় ৮৫ শতাংশ টাকা তুলে নিয়েছে রামায়ণ অবলম্বনে নির্মিত ‘আদিপুরুষ’। তেলঙ্গানায় বিনামূল্যে বিক্রি হয়েছে ছবির ১০ হাজার টিকিট! তেলঙ্গনায় ‘আদিপুরুষ’ ছবির পাশে এসে দাঁড়িয়েছেন ‘দ্য কাশ্মীর ফাইল্‌স’ ছবির অন্যতম প্রযোজক অভিষেক অগরওয়াল। তেলঙ্গনার দর্শকের উদ্দেশে ‘আদিপুরুষ’-এর ১০ হাজার টিকিট দান করার সিদ্ধান্ত নেন তিনি। ছবির প্রতি নিজের সমর্থন থেকেই অভিষেকের এই সিদ্ধান্ত বলে খবর।

তবে, বিনামূল্যে এই টিকিট পাওয়ার বেশ কিছু শর্তও থাকছে। রাজ্যের সরকারি স্কুলের পড়ুয়া, বৃদ্ধাশ্রম ও অনাথ আশ্রমের সদস্যদের জন্যই বরাদ্দ থাকছে এই ১০ হাজার টিকিট। শুধু অভিষেক আগরওয়ালই নন, আর্থিক দিক দিয়ে পিছিয়ে পড়া বাচ্চাদের জন্য ১০ হাজার টিকিট কিনতে চলেছেন বলিউড অভিনেতা রণবীর কপূরও। সম্প্রতি এই খবর সমাজমাধ্যমের পাতায় প্রকাশ করেন বলিউডে বাণিজ্য-বিশারদ তরণ আদর্শ।

নির্মাতারা আশা করছেন প্রথম তিন দিনের শো-তেই উঠে আসবে বাকি টাকা। অতএব, লাভ না হলেও লোকসানের কোনও সম্ভাবনাই নেই। ছবির প্রথম ঝলক দেখার পর থেকে অসন্তোষ তৈরি হলেও টিকিট বিক্রির ক্ষেত্রে কোনও সমস্যাই হয়নি ‘আদিপুরুষ’-এর। নির্মাতারাও এ পর্যন্ত কোনও বিতর্ক নিয়েই মুখ খোলেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Adipurush
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE