Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Netflix

নেটফ্লিক্সের পাসওয়ার্ড বন্ধুদের সঙ্গে শেয়ার করার দিন শেষ! কী নিয়ম আনছে সংস্থা

ইতিমধ্যেই অনেক ব্যবহারকারীর কাছে নেটফ্লিক্স জানতে চেয়েছে, তাঁরা অন্য কারও কাছ থেকে পাসওয়ার্ড নিয়ে এই ওটিটি প্ল্যাটফর্ম ব্যবহার করছেন কিনা।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

সংবাদসংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১২ মার্চ ২০২১ ১২:৪৬
Share: Save:

দেশ-বিদেশের সিনেমা থেকে শুরু করে ওয়েব সিরিজ দেখার ক্ষেত্রে নেটফ্লিক্সের জনপ্রিয়তা তুঙ্গে। আর এই জনপ্রিয়তা বৃদ্ধির অন্যতম কারণ হল এই ওটিটি প্ল্যাটফর্মের পাসওয়ার্ড শেয়ার করার সুবিধা। একটি অ্যাকাউন্ট থেকেই অনেকে মিলে এই ওটিটি প্ল্যাটফর্মের সুবিধা নিতে পারতেন। কিন্তু সেই সুবিধা এ বার থেকে আর পাওয়া যাবে না। নেটফ্লিক্সের পাসওয়ার্ড বন্ধুদের সঙ্গে শেয়ার করার দিন শেষ। আগামী দিনে এই বিষয়ে একটি নতুন ফিচার আনতে চলেছে নেটফ্লিক্স।

জানা গিয়েছে, ইতিমধ্যেই অনেক ব্যবহারকারীর কাছে নোটিস পাঠিয়ে নেটফ্লিক্স জানতে চেয়েছে, তাঁরা অন্য কারও কাছ থেকে পাসওয়ার্ড নিয়ে এই ওটিটি প্ল্যাটফর্ম ব্যবহার করছেন কিনা। তাঁদের নাকি নেটফ্লিক্সের তরফে সাবধানও করা হয়েছে।

নেটফ্লিক্স জানিয়েছে, শুধুমাত্র খুবই পরিচিত ছাড়া কাউকে নিজের অ্যাকাউন্টের পাসওয়ার্ড না জানাতে। কোনও বন্ধুর অ্যাকাউন্টের পাসওয়ার্ড ব্যবহার করতে গেলে সেই ব্যবহারকারীর কাছে মেসেজ পাঠাতে হবে। সেই ব্যবহারকারী অনুমতি দিলে তবেই তিনি নেটফ্লিক্স ব্যবহার করতে পারবেন।

জানা গিয়েছে, অনেক ব্যবহারকারীর স্ক্রিনে একটি পপ-আপ ভেসে উঠছে। সেখানে লেখা, “আপনি যদি এই অ্যাকাউন্টের মালিকের সঙ্গে বাস না করেন, তা হলে নিজের অ্যাকাউন্ট তৈরি করে ফেলুন।”

এই প্রসঙ্গে নেটফ্লিক্সের তরফে জানানো হয়েছে, “এই প্রযুক্তি আনা হয়েছে যাতে শুধুমাত্র প্রকৃত ব্যবহারকারীরাই এই ওটিটি প্ল্যাটফর্মের সব সুবিধা নিতে পারেন। কোনও ভুয়ো ব্যবহারকারী যাতে এই মাধ্যম ব্যবহার করার অনুমতি না পায়।”

তবে কবে এই নতুন ফিচারের ব্যবহার শুরু হবে, সেই বিষয়ে এখনও কিছু জানায়নি নেটফ্লিক্স।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Netflix OTT platform
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE