Advertisement
০৬ অক্টোবর ২০২২
Cyclone Yaas

Cyclone Yaas: ‘ইয়াস’-এর পরিবর্তে কে এল? এই চর্চায় উত্তাল নেটপাড়া

ঘূর্ণিঝড় আসার আগে শোনা যাচ্ছিল আমপানের মতোই বিধ্বংসী হতে পারে ইয়াস। টলিউড অভিনেতা যশ দাশগুপ্তের সঙ্গে এই ঝড়ের নামে মিল থাকায় তাঁকে নিয়ে নানা ধরনের মিম ছড়িয়ে পড়েছিল নেটমাধ্যমে।

যশের সঙ্গে ঝড়ের নামে মিল থাকায় তাঁকে নিয়ে নানা ধরনের মিম ছড়িয়ে পড়েছিল নেটমাধ্যমে।

যশের সঙ্গে ঝড়ের নামে মিল থাকায় তাঁকে নিয়ে নানা ধরনের মিম ছড়িয়ে পড়েছিল নেটমাধ্যমে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ মে ২০২১ ১৬:০০
Share: Save:

ইয়াস এল না, নুসরত এল!

গত বুধবার ঝড়ের দেখা না পেয়ে এমন কথাই বলছেন অনেক নেটাগরিক। ইয়াসের অপেক্ষায় প্রহর গুনে কলকাতাবাসী পেয়েছে শুধু দিনভর বৃষ্টি আর মেঘলা আকাশ। গত বছরের আমপান থেকে শিক্ষা নিয়ে এ বার আগাম জল ভরে, ফোন চার্জ করে ঝড়ের দিন অনেকেরই আর বিশেষ কোনও কাজ ছিল না। অগত্যা মিম শিল্পেই মনোনিবেশ করেছিলেন তাঁরা।

গত বুধবার রাতে এক নেটাগরিক লিখেছেন, ‘রাতে এটা কী হচ্ছে? বৃষ্টি সাথে দমকা হাওয়া। এ সব তো কথা ছিল না। তা হলে কি #নুসরত এল’?

ঘূর্ণিঝড় আসার আগে শোনা যাচ্ছিল আমপানের মতোই বিধ্বংসী হতে পারে ইয়াস। টলিউড অভিনেতা যশ দাশগুপ্তের সঙ্গে এই ঝড়ের নামে মিল থাকায় তাঁকে নিয়ে নানা ধরনের মিম ছড়িয়ে পড়েছিল নেটমাধ্যমে। সমুদ্র সৈকতে তাঁর বসে থাকার ছবি নিয়ে কেউ লিখছিলেন, ‘আছড়ে পড়ার আগে উপকূলে শক্তি সঞ্চয় করছে ইয়াস’। আবার বিরসা দাশগুপ্তের ‘ওয়ান’ ছবির ‘আলাদিন’ গানের একটি দৃশ্য নিয়েও কাটাছেড়া করেছেন মিম স্রষ্টারা। সেখানে দেখা যাচ্ছে, কখনও নুসরতকে কোলে নিয়ে ঘুরছেন অভিনেতা। কখনও আবার চোখে কালো চশমা পরে হেঁটে আসছেন। সেই ভিডিয়োকেই ঘূর্ণিঝড়ের ধেয়ে আসার সঙ্গে তুলনা করেছিলেন নেটাগরিকরা। তবে ইয়াস অন্য দিকে চলে যাওয়ায় কলকাতায় খানিক বৃষ্টিপাত আর দমকা হাওয়া দেখে অনেকেই ঠাট্টা করে বলছেন, শেষমেশ শক্তিশালী ‘যশ’ নয়, বরং শক্তি কমিয়ে মেঘলা দিনের আমেজ নিয়ে এল ‘নুসরত’।

নেটমাধ্যমের সেই মিম।

নেটমাধ্যমের সেই মিম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.