×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৫ জুন ২০২১ ই-পেপার

‘সে একা হাতে জয় করেছে সব প্রতিকূলতাকে’ কোন ঘটনার কথা বলছেন নুসরত?

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৭ জানুয়ারি ২০২১ ১৫:০৬
নুসরত জাহান

নুসরত জাহান
ইনস্টাগ্রাম

কেবল সাংসদ এবং অভিনেত্রী সত্তা না, ব্যক্তি নুসরত জাহানও বার বার মানুষের ভ্রুকুটি ও কুমন্তব্যের শিকার হয়েছেন। রাজনৈতিক ক্ষেত্র থেকে শুরু করে ব্যক্তি জীবন। তাঁর ইচ্ছা-অনিচ্ছা, পছন্দ-অপছন্দ— সব কিছু নিয়ে মন্তব্য করেছেন নেটাগরিকরা। কাউকে কড়া উত্তর দেননি নুসরত। কিন্তু মনের ভেতরে লড়াই চলেছে তাঁর।সেখানে হয়ত তিনি এক্কেবারে একা। যে সময়ে স্বামী নিখিলকে তাঁর প্রয়োজন ছিল, তখন তাঁরা কাছাকাছি ছিলেন না। তাই নুসরতের অবলম্বন বলতে, কেবল নুসরতই।
ইন্ডাস্ট্রির প্রথম সারির তারকা হওয়া সত্ত্বেও সমাজ তাঁকে এক চুলও জায়গা ছাড়েনি। নেটদুনিয়ায় বার বার ট্রোলের শিকার হয়েছেন। তাও চুপচাপ নিজের কাজ করে গিয়েছেন। কিন্ত আজ তাঁর এক নতুন রূপ দেখল নেটাগরিকরা। একটি পংক্তিতে সকলের সামনে মেলে ধরলেন নিজেকে।লিখলেন, ‘একা হাতে সব প্রতিকূলতাকে জয় করেছে সে’।
অভিনেতা যশ দাশগুপ্তর সঙ্গে তৈরি হওয়া সদ্য ‘বন্ধুত্ব’ নিয়েও একই ঘটনার মুখোমুখি হয়েছিলেন তিনি। মুসলিম ধর্মালম্বী হয়ে শাঁখা-সিঁদুর পরা নিয়ে সমাজের চোখ রাঙানিকে উপেক্ষা করেছেন তিনি। কিন্তু লড়াই চালিয়ে গিয়েছেন নুসরত। সকলের অগোচরে।
কেবল পংক্তি নয়, অভিনেত্রী নুসরত জাহানের আত্মবিশ্বাস ফুটে উঠল তাঁর পোস্ট করা ৩টি ছবিতেও। নীলচে সবুজ রঙের ‘কোল্ড শোল্ডার’ পোশাক পরে মাথা তুলে দাঁড়িয়ে রয়েছেন অভিনেত্রী।

Advertisement

Advertisement